১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল সিটি কর্পোরেশনের ৯ কেন্দ্রে আজ ভোটগ্রহণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৭ পূর্বাহ্ণ, ১৩ অক্টোবর ২০১৮

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ৯টি কেন্দ্রে আজ শনিবার (১৩ অক্টোবর) পুনঃভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ৩০ জুলাই ভোট গ্রহণের দিন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ কেন্দ্রগুলোর ফল বাতিল করা হয়। ফলে সাধারণ ওয়ার্ড ১, ১৪, ১৭, ২২, ২৩ ও ২৪ এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ফল আটকে আছে।

শনিবার ৯টি কেন্দেু পুনঃভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ২ প্লাটুন বিজিবিসহ র‌্যাব-পুলিশের স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন বলে নির্বাচন অফিস কার্যালয় সূত্রে জানা গেছে।

পুনঃভোটগ্রহণ করা কেন্দ্রগুলো হলো ১৪ নম্বর ওয়ার্ডের আলেকান্দা ফারিয়া কমিউনিটি সেন্টার (পুরুষ), ১৭ নম্বর ওয়ার্ডের সরকারি মহিলা কলেজ (মহিলা) ও সিটি কলেজ (পুরুষ), ২২ নম্বর ওয়ার্ডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (পুরুষ) ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (মহিলা), ২৩ নম্বর ওয়ার্ডের আরএম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), ২৪ নম্বর ওয়ার্ডের রূপতলী হাউজিং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ), ২৫ নম্বর ওয়ার্ডের রূপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় এবং ১ নম্বর ওয়ার্ডের সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র। এ ৯ কেন্দ্রে মোট ভোটার ১৬ হাজার ১১৫ জন।

গত ৩০ জুলাই নির্বাচনের দিন অনিয়মের অভিযোগে মোট ১৫ কেন্দ্রের ফল স্থগিত করা হয়েছিল। ওই দিন বেলা ১১টার দিকে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ ১৬টি সহ মোট ৩০টি কেন্দ্রের অনিয়মের অভিযোগ তদন্ত করে নির্বাচন কমিশন।

তদন্তে উল্লেখিত ৯টি কেন্দ্রের অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাচন কমিশন সেগুলোতে শুধুমাত্র কাউন্সলর পদে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। এ ৯টি কেন্দ্র বাদে ১১৪ কেন্দ্রের ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ৯৮ হাজার ১৮০ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়েছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন