২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি বিএনপি প্রার্থীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৭ পূর্বাহ্ণ, ২১ জুলাই ২০১৮

বরিশালে সুষ্ঠু নির্বাচনের জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপির মেয়রপ্রার্থী। শুক্রবার সকালে পৃথক গণসংযোগকালে এই দাবি জানানো হয়েছে। অপরদিকে নির্বাচন কমিশন সেনাবাহিনী দিলে আপত্তি নেই আওয়ামী লীগ মেয়রপ্রার্থীর।

শুক্রবার (২০ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে নগরীর পলাশপুর এলাকায় নির্বাচনী গণসংযোগকালে সরোয়ার সাংবাদিকদের বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল নগরীতে বহিরাগত লোকজনের আনাগোনা বেড়েছে। তারা নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান নিয়েছে। যার কারণে ভোটের পরিস্থিতি অস্থিতিশীল হতে পারে। তাই একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সেনাবাহিনী মোতায়েন প্রয়োজন রয়েছে। কারণ, সেনাবাহিনী থাকলে ভোট প্রদানে ক্ষেত্রে শঙ্কা দূর হবে। এ ছাড়াও ভোটকেন্দ্র দখল বা কারচুপি-জালিয়াতি করতে পারবে না।
তিনি আরও জানান, তার দলের অনেক কাউন্সিলদের নানাভাবে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। এসবের মধ্যেও আমরা ধৈর্য ধরে প্রচারণা চালিয়ে যাচ্ছি।

এদিকে সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি নির্বাচন কমিশনের ওপর ছেড়ে দিয়ে আওয়ামী লীগ মেয়রপ্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ গতকাল শুক্রবার শেরবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মসজিদে জুমার নামাজ শেষে সাংবাদিকদের বলেন, বরিশাল সিটি নির্বাচন কেন্দ্র করে সুষ্ঠু পরিবেশ রয়েছে। বরিশালের সুষ্ঠু ভোটের পরিবেশ বিনষ্ট করতে এবং ভোটারদের মাঝে ভীতি ছড়াতেই সেনাবাহিনী মোতায়েনের দাবি তোলা হয়েছে। তবে নির্বাচন কমিশন যদি চায় সেনাবাহিনী প্রয়োজন আছে, তাহলে সেনাবাহিনী দেবে। তবে আমাদের নেতাকর্মীদেরও নির্দেশনা দেওয়া আছে, ভোটারদের ধারে ধারে গিয়ে প্রচারণা চালানোর। এ ছাড়া এখন পর্যন্ত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে এ পর্যন্ত অপ্রীতিকর ঘটনা ঘটেনি আর আমাদের পক্ষ থেকে ঘটবেও না।

এর আগে বেলা ১টায় নগরীর কালীবাড়ি রোডের সমাজসেবা কার্যালয় এলাকায় গণসংযোগসহ লিফলেট বিতরণ করেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী সাদিক আবদুল্লাহ। এ সময় ৩০ জুলাই নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য জনগণের প্রতি আহবান জানান তিনি।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন