২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল সিটি নির্বাচন : ৪ প্রতীক নিয়ে কাউন্সিলর প্রার্থীদের ঠেলাঠেলি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, ১০ জুলাই ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েছেন কাউন্সিলর প্রার্থীরা। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত তাদের মাঝে এই প্রতীক বরাদ্দ দেন সিটি নির্বাচনের রিটানিং কর্মকর্তা মুজিবুর রহমান।

নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের তথ্যানুযায়ী, সাধারণ কাউন্সিলর প্রার্থীদের প্রতীক যুদ্ধে বিজয়ী হয়েছে ঠেলাগাড়ি আর দ্বিতীয় অবস্থানে রয়েছে ঘুড়ি। এই দুটি প্রতীক নিয়েই বেশী টানা হেচড়া হয়েছে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে। ফলে ঠেলাগাড়ি প্রতীক নিয়েছেন ২৭টি ওয়ার্ডের মধ্যে ২৭জন কাউন্সিলর প্রার্থী ও ঘুড়ি প্রতীক পেয়েছেন ২৬জন প্রার্থী। অপরদিকে সংরক্ষিত কাউন্সিলর পদে যুদ্ধ হয়েছে বই ও আনারস প্রতীকের মধ্যে। ৯ সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে বই ও আনারস প্রতীক পেয়েছেন ৯জন করে প্রার্থী।

এদিকে সাধারণ ওয়ার্ডের ১২টি প্রতীকের মধ্যে এয়ারকন্ডিশনার, ব্যাডমিন্টন র‌্যাকেট ও করাতসহ তিনটি প্রতীক কেউ নেয়নি। পাশাপাশি সংরক্ষিত ওয়ার্ডের ১০টি প্রতীকের মধ্যে স্টীল আলমারি প্রতীক কেউ নেয়নি।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে ৩জন বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী হওয়ায় এখন প্রার্থী রয়েছেন ৯১জন এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ০১টিতে বিনাপ্রতিদ্বন্দিতায় বিজয়ী হওয়ায় এখন প্রার্থী দাড়িয়েছেন ৩৪জন। সবমিলিয়ে কাউন্সিলর পদে এখন প্রার্থীতা করবেন ১২৪জন।

 

 

Edit By Tanmoy Tapu

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন