২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বর্ষবরণে উজিরপুরে বর্ণাঢ্য আয়োজন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৮ অপরাহ্ণ, ১৫ এপ্রিল ২০১৮

বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্য দিয়ে বরিশালের উজিরপুর উপজেলায় বর্ষবরণ (বাংলা ১৪২৫) উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে উজিরপুর ডব্লিউ.বি. ইউনিয়ন ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় ও গুঞ্জন সংগীত একাডেমীর উদ্যোগে ডাকবাংলো এলাকা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডব্লিউ.বি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে সেখানে সহস্রাধিক মানুষের জন্য পান্তাভাতের আয়োজন করা হয়। সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, এনজিও ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সকলস্তরের মানুষের অংশগ্রহণে পহেলা বৈশাখের অনুষ্ঠান সমূহ আনন্দের মিলনমেলায় রূপ নেয়।

পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৈশাখের প্রথম প্রহরে ডব্লিউ.বি ইউনিয়ন ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে দিনব্যাপী নববর্ষের সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় গুঞ্জন সংগীত একাডেমীর শিল্পীরা সঙ্গীতানুষ্ঠানে গান, নৃত্য, কবিতা আবৃতি ও কৌতুক পরিবেশন করে দর্শকদের আনন্দ দেন।

বর্ষ বরণের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম সামসুদ্দিন। প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন বেপারী।

আরও উপস্থিত ছিলেন, উজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল, উপজেলা আ’লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারন সম্পাদক আ. মজিদ সিকদার বাচ্চু, গুঞ্জন সংগীত একাডেমীর প্রতিষ্ঠাতা মো. ফরিদ হোসেন, সভাপতি সুখরঞ্জন নন্দী, পৌর কাউন্সিলর মো. বাবুল সিকদারসহ ডব্লিউ.বি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দরা।

এছাড়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে পহেলা বৈশাখকে বরণ করতে সকালে আলাদা আলাদা র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন