২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জের নিখোঁজ শাহজাহান হাওলাদার চাঁদপুরা থেকে উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০১৮

পত্রিকায় সংবাদ প্রকাশের পরে-
“বাবুগঞ্জের নিখোঁজ শাহজাহান হাওলাদার চাঁদপুরা থেকে উদ্ধার”

বরিশাল লঞ্চঘাট থেকে নিখোঁজ হওয়া বাবুগঞ্জ উপজেলার ক্ষুদ্রকাঠি গ্রামের বৃদ্ধ শাহজাহান হাওলাদারকে (৮০) ফিরে পেয়েছে তার পরিবার। পত্রিকায় সংবাদ প্রকাশের পর গতকাল তাকে বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের তালুকদার বাজার এলাকা থেকে উদ্ধার করা হয়। তার নিখোঁজ হওয়া সংক্রান্ত একটি ছবিসহ প্রতিবেদন গতকাল বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে চাঁদপুরা এলাকার ব্যবসায়ী লুৎফর রহমানের নজরে আসে। পত্রিকায় প্রকাশিত ওই প্রতিবেদনের সূত্র ধরে পরে তিনি শাহজাহান হাওলাদারকে চাঁদপুরা ইউনিয়নের তালুকদারের বাজারে উদ্দেশ্যবিহীনভাবে ঘোরাফেরা করতে দেখে সনাক্ত করেন।

এসময় তিনি প্রতিবেদনে উল্লেখিত মোবাইল নম্বরে ফোন করে হারিয়ে যাওয়া শাহজাহান হাওলাদারের ছেলে মো. করিমকে বিস্তারিত ঘটনা জানান। পরে করিম গিয়ে তার পিতাকে তালুকদারের বাজার থেকে উদ্ধার করে নিয়ে আসে। প্রায় ৪ দিন পরে তিনি হারিয়ে যাওয়া পরিবারকে ফিরে পেয়ে আবেগে হাউমাউ করে কেঁদে ফেলেন। তবে তিনি কীভাবে নদী পার হয়ে চাঁদপুরা গেলেন আর গত ৪ দিন কোথায় ছিলেন-এ সম্পর্কে কিছুই জানাতে পারেননি বৃদ্ধ শাহজাহান হাওলাদার।

এদিকে তাকে ফিরে পাওয়ার জন্য নিখোঁজ সংবাদের প্রতিবেদক আরিফ আহমেদ মুন্নার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন শাহজাহান হাওলাদারের পরিবার। পরিবারের পক্ষ থেকে ছেলে মো. করিম নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, সাংবাদিক আরিফ আহমেদ মুন্নার লেখনির কারণেই আমাদের বৃদ্ধ বাবাকে ফিরে পেয়েছি আমরা। তিনি সবসময় নিঃস্বার্থভাবে গরীব-অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়ান। মানুষের দোয়া ও ভালোবাসায় তিনি অনন্তকাল বেঁচে থাকবেন। এসময় গণমাধ্যমে প্রকাশিত ওই সংবাদের সঙ্গে জড়িত সম্পাদক-প্রকাশকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মো. করিম।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায় উপজেলার ক্ষুদ্রকাঠি গ্রামের শাহজাহান হাওলাদার তার স্ত্রীকে নিয়ে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বরিশাল লঞ্চঘাটে যান। কিন্তু ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে নৌ-হুসিয়ারি সংকেত থাকায় সব লঞ্চ শেষ মুহূর্তে তাদের যাত্রা বাতিল করলে বিপাকে পড়েন তিনিসহ প্রায় কয়েক হাজার লঞ্চযাত্রী। এসময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাড়িতে না ফিরে স্ত্রী নসিমননেছাকে নিয়ে লঞ্চ টার্মিনালেই রাত্রিযাপন করেন বৃদ্ধ শাহজাহান হাওলাদার।

রাতে একসাথে ঘুমালেও বৃহস্পতিবার সকালে ঘুম থেকে জেগে নসিমননেছা তার স্বামীকে লঞ্চ টার্মিনালে আর খুঁজে পাননি। পরে আত্মীয়স্বজনসহ সম্ভাব্য সব জায়গায় খুঁজেও তার কোনো হদিস পাওয়া যায়নি। এ ঘটনায় শুক্রবার বরিশালের কোতয়ালী মডেল থানায় পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হলে হারিয়ে যাবার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমে তার ছবিসহ নিখোঁজ সংবাদ প্রকাশিত হয়। #

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন