২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাবুগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও মতবিনিময়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৮ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০১৮

“যেখানে মাদক সেখানেই প্রতিরোধ গড়ার অঙ্গীকার”
কেদারপুর যুব সংঘের উদ্যোগে মাদক বিরোধী সমাবেশ ও মতবিনিময়

“কেদারপুরবাসী মিলাও হাত, মাদকব্যাধি নিপাত যাক”-এ স্লোগানকে সামনে রেখে বাবুগঞ্জে মাদকের আগ্রাসন প্রতিরোধ করতে কেদারপুর যুব সংঘ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে গণআন্দোলন। যেখানে মাদক সেখানেই প্রতিরোধ গড়ার অঙ্গীকার নিয়ে তাদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে মাদক বিরোধী দ্বিতীয় সমাবেশ ও মতবিনিময় সভা। গতকাল বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের মধ্য ভূতেরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত ওই মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন বরিশালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মলয় ভূষণ চক্রবর্তী।

কেদারপুর যুব সংঘের সভাপতি মোঃ মাসুম আকন্দের সভাপতিত্বে ওই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র দাস, সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোসাদ্দেক বিল্লাহ, মধ্য ভূতেরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন, কামাল হোসেন, মোয়াজ্জেম হোসেন বিশ্বাস প্রমুখ। এসময় কেদারপুর যুব সংঘের সম্পাদক আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক বেল্লাল হোসাইন, মাইনুল ইসলাম, নিয়াজ আহমেদ অভি, জালিস মাহমুদ মামুন প্রমুখ ছাড়াও বাবুগঞ্জ থানার পুলিশ, সাংবাদিক, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মাদক নির্মূলে কেদারপুর যুব সংঘ নামের ওই স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে কিছুদিন আগে কেদারপুরের ক্লাবগঞ্জ এলাকার আছিয়া ওয়াজেদ মাধ্যমিক বিদ্যালয়ে মাদক বিরোধী প্রথম সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ মাসুম আকন্দের নেতৃত্বে যেখানে মাদক সেখানেই প্রতিরোধ গড়ার অঙ্গীকার নিয়ে ওই সমাবেশের মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে মাদক বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করে তারা। যুব সংগঠনের এ মাদক প্রতিরোধী কার্যক্রম ইতোমধ্যে উপজেলার সর্বমহলে জনপ্রিয়তা ও প্রশংসা লাভ করেছে। এছাড়াও বরিশাল জেলা পুলিশ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের অভিনন্দন জানানো হয়েছে। #

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন