২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিচার চেয়ে বরিশাল ডিআইজির পা ধরে কাঁদলেন মা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৪ অপরাহ্ণ, ১২ অক্টোবর ২০১৭

ছেলে কিশোর পারভেজের (১৩) খুনিদের গ্রেফতার ও বিচার দাবিতে ডিআইজির পা ধরে কাঁদলেন পটুয়াখালীর বাউফল উপজলার খাজুরবাড়িয়া গ্রামের পারভেজের মা দিনমজুর ফাতেমা বেগম ও বাবা দুলাল দালাল। এমনকি বিচার চেয়ে বারবার থানায় গিয়েও কোনো লাভ হচ্ছে না বলে ডিআইজিসহ অন্যান্য পুলিশ কর্তাদের সামনেই অভিযোগ করেন তিনি।

‘গরীব বলে কি ছেলে হত্যার বিচার পাব না’ এমনই প্রশ্নও ডিআইজির কাছে রাখেন সন্তানহারা মা ফাতেমা বেগম। ওই সময় ডিআইজিকে কাছে পেয়ে উপস্থিত সাধারণ জনগণও হত্যাকারীদের গ্রেফতার করতে পুলিশের ভূমিকা নিয়ে নানা কথা বলেন।

গত বুধবার (১১ অক্টোবর) বেলা ১১টার দিকে বাউফলের কালাইয়া-দাশপাড়া বাসস্ট্যান্ডে বিট পুলিশিং কার্যক্রম ও অভিযোগ বক্স স্থাপনকালে উপস্থিত বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামের কাছে এ অভিযোগ পারভেজের মা ও বাবা।

এ সময় পটুয়াখালী জেলা পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান, সার্কেল এসপি সাহেব আলী পাঠান এবং বাউফল থানা পুলিশের ওসি আযম খান ফারুকীসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফাতেমা বেগমের আকুতি শুনে আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে তাৎক্ষণিক ডিআইজি মামলাটি ডিবির কাছে হস্তান্তর করার জন্য পুলিশ সুপারকে নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৩১ জুলাই সোমবার রাতে সন্ত্রাসীরা বিদ্যুতের তার দিয়ে পারভেজের গলায় ফাঁস লাগিয়ে তাকে হত্যা করে কালাইয়া ডালিমা রাস্তার পাশে ফেলে রাখে। পুলিশ পরদিন সকালে তার লাশটি উদ্ধার করে।

পারভেজের হত্যাকাণ্ডে স্থানীয় ইছাহাক দালালের ছেলে আলম, বাবুল দালালের ছেলে নিজাম ও তাজু দালালের ছেলে জলিল জড়িত বলে পারভেজের বাবা দুলাল দালাল ও মা ফাতেমা বেগম থানায় একাধিকবার জানিয়েছেন। কিন্তু পুলিশ হত্যা মামলায় কাউকে সন্দেহ করে আসামি করা যায় না বলে তাদের বারবার ফিরিয়ে দেন।

বাউফল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযম খান ফারুকী বরিশালটাইমসকে বলেন, ডিআইজি স্যারের নির্দেশ মোতাবেক মামলাটি ডিবির কাছে হস্তান্তর করা হবে। তবে বাউফল থানা পুলিশও আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রাখবে বলেও জানান ওসি।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন