১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিধবার ছাগল চুরি করে জরিমানা গুনলেন আ.লীগ নেতা!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, ০৫ ডিসেম্বর ২০১৭

পিরোজপুরের নাজিরপুরে উদয়তারা গ্রামে ফিরোজা বেগম নামের এক বিধবার ছাগল চুরির অভিযোগে লোকমান ব্যাপারী নামের এক আওয়ামী লীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত সোমবার রাতে উপজেলার শ্রীরামকাঠি বাজারে আওয়ামী লীগের কার্যালয়ে শ্রীরামকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উত্তম কুমার মৈত্রের মধ্যস্ততায় এ সালিস বৈঠক হয়।

লোকমান ব্যাপারী উপজেলার শ্রীরামকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের ৭ নম্বর ওয়ার্ড শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

সালিসে উপস্থিত কয়েকজন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, উদয়তারা গ্রামের বিধবা ফিরোজা বেগমকে (৬০) দুই বছর আগে সহায়তা হিসেবে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা একটি ছাগল দেয়। গত ১ নভেম্বর গর্ভবতী ছাগলটি একই গ্রামের লোকমান ব্যাপারী চুরি করে ২ হাজার ৫০০ টাকায় বিক্রি করে দেন।

গত ২৫ নভেম্বর ফিরোজা বেগম শ্রীরামকাঠি ইউপি চেয়ারম্যানের কাছে লোকমান ব্যাপারীর বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগ পেয়ে ইউপি চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র লোকমানকে নোটিশ করেন। সোমবার রাতে শ্রীরামকাঠি বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে সালিস বৈঠক বসেন।

ওই সালিস বৈঠকে উপজেলা যুবলীগের সভাপতি মো. খোকন কাজী, শ্রীরামকাঠি বন্দর ব্যবসায়ী সমিতি সভাপতি ফারুক হোসেন হাওলাদার এবং মুক্তিযোদ্ধা নিত্যানন্দ হালদারসহ আরও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কৃষক লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র বরিশালটাইমসকে বলেন, ‘লোকমান ব্যাপারী দুর্ধর্ষ প্রকৃতির লোক। তাঁর বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। একজন দরিদ্র বিধবার সহায়তা হিসেবে পাওয়া ছাগল চুরির অপরাধে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া সামাজিক বিচার হিসেবে ২০টি চড়-থাপ্পড়ও মারা হয়।

জরিমানার টাকা আদায় করে ছাগলের মালিক বিধবা ফিরোজা বেগমকে দেওয়া হবে।’

ফিরোজা বেগম বরিশালটাইমসকে বলেন, ‘লোকমান ছাগল চুরি করে হাটে নিয়ে বিক্রির সময় কয়েকজন লোক দেখে ফেলেন। পরে লোকজনের কাছে শুনে আমি ইউপি চেয়ারম্যানের কাছে লোকমানের বিরুদ্ধে অভিযোগ করি।’

তবে লোকমান ব্যাপারীর মুঠোফোন বন্ধ থাকায় তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন