২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বেতন ভাতার দাবিতে বরিশাল শেবাচিম কর্মচারীদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৫ অপরাহ্ণ, ১৬ মে ২০১৮

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সদ্য নিয়োগপ্রাপ্ত ২১৫ জন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর বেতন ভাতার দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। বাংলাদেশ ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি শের-ই বাংলা মেডিকেল কলেজ শাখার উদ্যোগে বুধবার (১৬ মে) সকাল ১১টায় হাসপাতাল চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের ইউনিট সভাপতি মো. মোদাচ্ছের আলী কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক সাহেব আলী, রুহুল আমীন, ইউসুফ আলী ও আব্দুল খালেক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন- শের-ই বাংলা মেডিকেলে সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মচারীরা চাকরিতে যোগদানের পর থেকে এখন পর্যন্ত কোন বেতন ভাতা পায়নি। আগামী এক সপ্তাহের মধ্যে তাদের বেতন ভাতা প্রদান করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

২০১৫ সালের শেষ দিকে সালে বরিশাল শের-ই বাংলা মেডিকেলের ২২৬ জন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেয় কর্তৃপক্ষ। অনিয়মের অভিযোগে পরের বছরের ১৮ জানুয়ারি ওই নিয়োগ আদেশ স্থগিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের আদেশের বিরুদ্ধে ২০১৬ সালের ২২ আগস্ট হাইকোর্টে রিট মামলা করলে আদালত রিটকারীদের পক্ষে রায় দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ আপিল করলে ২০১৭ সালের ৪ অক্টোবর সুপ্রিম কোর্ট রিটকারীদের পক্ষে রায় দেন।

ওই রায়ের পর চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি শেবাচিম হাসপাতালের পরিচালকের আদেশে ২১৫ জন কর্মচারী কাজে যোগদান করেন। কিন্তু কাজে যোগদানের পর থেকে এখন পর্যন্ত কোন কর্মচারী বেতন, ভাতাসহ সরকারী কোন সুবিধা পায়নি।’

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন