২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বেতাগীতে জমিজমা নিয়ে সংঘর্ষে পিতা নিহত, ছেলে বর্শাবিদ্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, ০৩ জুন ২০১৮

বরগুনার বেতাগী উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পিতা নিহত ও ছেলে বর্শাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। ছেলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার (০৩ জুন) সকালে উপজেলার সড়িষামুড়ি ইউনিয়নের ভোড়া-কালিকাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম জাকির হোসেন মৃধা (৪০)। আর আহত জিলান মৃধা (২২) নিহত জাকিরের ছেলে। তাদের বাড়ি বেতাগী উপজেলার সড়িষামুড়ি ইউনিয়নের ভোড়া-কালিকাবাড়ি গ্রামে।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী ও ভুক্তভোগী স্বজনদের সাথে কথা বলে জানা গেছে- জাকির হোসেন মৃধার সঙ্গে তারই ভগ্নিপতি একই গ্রামের আলীম মৃধার (৪০) দীর্ঘদিন ধরে জমিজমার বিরোধ চলছিল। আজ রোববার সকালে জাকির হোসেন মৃধা তার দুই ভাই ও ছেলেসহ বিরোধীয় জমিতে রাখা একটি ট্রাক্টর আনতে গেলে জাকির হোসেন মৃধার ভগ্নিপতি আলিম মৃধা, তার সহযোগী রাজীব মৃধা (৪১) এবং হৃদয় মৃধা (২৫) ধারালো রামদা, ছ্যানা ও বর্শা নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় বর্শাবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই জাকির হোসেন মৃধার মৃত্যু হয়। আর পিতা জাকির হোসেনকে বাঁচাতে গিয়ে বর্শাবিদ্ধ হয়ে গুরুতর আহত হন ছেলে জিলান মৃধা।

এ ঘটনায় মো: জাহিদ (২০) ও নাছির মৃধা (৩৫) নামে আরো দুইজন আহত হন। আহতদেরকে প্রথমে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের মধ্যে জিলান মৃধাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিক্যাল কলেজে পাঠানো হয়। এদিকে এ ঘটনার পর থেকেই পলাতক রয়েছে আলীম মৃধা ও তার সহযোগীরা।

বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শাকিল তানভীর জানান, বর্শাবিদ্ধ জিলানের হাতে ও পেটের ভেতরে লোহার আংটা অপসারণ করা হলেও তার অবস্থার কোনও উন্নতি হয়নি। উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর-রশীদ বরিশালটাইমসকে জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য বরগুনায় প্রেরণ করা হয়েছে। অপরাধীদের গ্রেপ্তারে সচেষ্ট রয়েছে পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন