১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভাঙা কব্জি নিয়ে দেশে ফিরছেন তামিম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৪ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে বীরত্বের স্বাক্ষর রেখে এশিয়া কাপ মিশন অসমাপ্ত রেখেই দেশে ফিরছেন তামিম ইকবাল। আগামী চার সপ্তাহ আর মাঠে নামতে পারবে না দেশসেরা এই ওপেনিং ব্যাটসম্যান। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।  মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুবাই থেকে বাংলাদেশের বিমানে উঠবেন তামিম।

সোমবার (১৭ সেপ্টেম্বর) তামিমের কব্জিতে প্রাথমিকভাবে স্ক্যান করে দেখা গেছে, সেখানে ছিড় ধরা পড়েছে। ফলে অন্তত চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে বাংলাদেশের এই ওপেনারকে। তবে টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, চোটের কারণে আপাতত সার্জারি করতে হচ্ছে না তামিমের।

খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, ‘এখানকার চিকিৎসকরা বলেছে সার্জারি লাগবে না। তবে আমরা তামিমের রিপোর্ট অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে পাঠাবো। সেখানে পর্যালোচনার পরই বিসিবি তামিমের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

তামিম ইকবাল একটি অনলাইনকে বলেন, ‘আমি কাল (মঙ্গলবার) চলে যাবো। সার্জারি লাগবে কিনা ইংল্যান্ড-অস্ট্রেলিয়া থেকে রিপোর্ট আসার পর বোঝা যাবে। আজ কালকের মধ্যেই রিপোর্ট পাঠানো হবে।’

এশিয়া কাপ খেলতে গিয়েছিলেন ডান হাতের আঙুলে চোট নিয়ে। প্রথম ম্যাচের আগ পর্যন্ত ছিল শঙ্কার দোলাচল—খেলবেন তো তামিম ইকবাল? শেষ পর্যন্ত খেললেন এবং প্রথম ম্যাচেই শেষ হয়ে গেল তাঁর এশিয়া কাপ।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সুরাঙ্গা লাকমলের করা ইনিংসের দ্বিতীয় ওভারে পুল করতে গিয়ে বাঁ হাতের আঙুলে ব্যথা পান তামিম। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এরপর ড্রেসিংরুম থেকে সোজা হাসপাতালে। কিছুক্ষণের মধ্যে খবর ছড়িয়ে পড়ে তামিমের এশিয়া কাপই শেষ! কিন্তু তখনও যে গল্পের অনেক বাকি…..।

‘তামিমের এশিয়া কাপই শেষ’ এই খবর পৌঁছে যায় সতীর্থদের কাছে। এ সময় লেজের ব্যাটসম্যানদের নিয়ে লড়াই করে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহীম। মুশফিকের শুধু একজন সঙ্গী দরকার, যাঁর শুধু অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকলেই চলবে। বাকিটা মুশফিকই করে নেবেন। কিন্তু ৪৭তম ওভারের এক বল বাকি থাকতে সুরঙ্গা লাকমলের বলে মোস্তাফিজুর রহমান ফিরে যেতে বাংলাদেশের স্কোর হয়ে গেল ৯ উইকেটে ২২৯।

বাংলাদেশের ব্যাটিং ইনিংস তো এখানেই থেমে যেতে পারত। কিন্তু থামতে দেননি তামিম। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সবাইকে অবাক করে যে দৃশ্যের অবতারণা হলো, সেটি শুধু বাংলাদেশ ক্রিকেট কেন, ক্রিকেট ইতিহাসের অন্যতম সুন্দর দৃশ্য। সাহসের অনন্য উদাহরণ হয়ে ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে তামিম নামলেন। মুশফিক সাজঘরে ফেরার আগে ২৬১ রানের লড়াকু পুঁজি পেল বাংলাদেশ। সেই লড়াই টাইগারদের কাছে ১৩৭ রানে হার মানলো শ্রীলঙ্কা। আর চারিদিকে শুরু হয়ে গেল তামিম বন্ধনা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন