২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলায় পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারীসহ আটক ৩

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৬ অপরাহ্ণ, ০৩ জুলাই ২০১৮

অবৈধভাবে পাসপোর্ট করতে এসে ভোলার আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে এক আনোয়ারা বেগম নামের এক নারীসহ ৩ জনকে আটক করা হয়েছে। আটক অন্যরা হলেন- ফিরোজ ও তার স্ত্রী হালিমা। আটক রোহিঙ্গা নারী তাদের শ্যালিকা পরিচয় ও বোন পরিচয় দিয়েছিলো। মঙ্গলবার (০৩ জুলাই) দুপুরে রোহিঙ্গা সন্দেহে পাসপোর্ট অফিসের কর্মকর্তরা তাদের আটকের পর পুলিশে সোপর্দ করে।

আটক ফিরোজের বাড়ি ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে এবং হালিমা খাতুনের বাড়ি কক্সবাজার এলাকায়।

পুলিশ জানিয়েছে- দুপুরে মো. ফিরোজ নামের এক ব্যক্তি লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা ও সচিব নিরব হোসাইনের স্বাক্ষরিত একটি জন্ম নিবন্ধন সনদসহ আনোয়ারা বেগমকে তার শ্যালিকা পরিচয়ে ভোলা পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে নিয়ে আসে। এসময় পাসপোর্ট অফিসের লোকজন তাদেরকে সন্দেহজনকভাবে আটক করে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছগির মিঞা আটকের ঘটনা নিশ্চিত করে বলেন- আমরা আনোয়ারা নামে এক নারীকে রোহিঙ্গা সন্দেহে আটক করেছি। এসময় তাকে সাথে করে নিয়ে আসা মো. ফিরোজ ও তার স্ত্রী হালিমা খাতুনকেও আটক করেছি। এদের মধ্যে ফিরোজ ও হালিমার বাড়ি বাংলাদেশে এতে কোনো সন্দেহ নেই। তবে আনোয়ারা বেগম রোহিঙ্গা কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

রোহিঙ্গা প্রমাণ হলে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এদিকে আটক ফিরোজ জানিয়েছে, চট্টগ্রাম থাকার সুবাদে আনোয়ারা বেগমকে কক্সবাজারের রামু থেকে বিগত আট বছর আগে তার গ্রামের বাড়ি লালমোহনে এনে লালন-পালন করছে। তার মা-বাবা কেউ জীবিত নেই। তাই তাকে সৌদি প্রবাসী এক ব্যক্তির সাথে বিবাহ দেয়ার জন্য পাসপোর্ট করতে নিয়ে আসে।’’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন