২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় ৫ ব্যবসায়িকে জেল জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৭ অপরাহ্ণ, ২৪ মে ২০১৮

ভোলায় রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির বাজার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ হোটেলকে জরিমানা ও ২ কলা ব্যবসায়ির দোকান সিলগালা ও জেল প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ মে) বিকালে রমজানে ব্যবহৃত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির বাজার পরিদর্শনে গিয়ে ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এ জরিমানা ও জেল প্রদান করেন।

অপরিষ্কার পরিবেশে রান্না ও বাসি খাবার বিক্রির অপরাধে হোটেল মদিনাকে ১০ হাজার, গুলবাগ ৫ হাজার, মাতৃস্নেহকে ৫ হাজার টাকা জরিমানা করে। এ সময় বৈদ্যুতিক হিট প্রয়োগের মাধ্যমে কলা পাকানোর অপরাধে কলা স্টোর ও মদিনা ট্রেডার্স (ফলের আরদ) সিলগালা করে মালিক সেন্টু মিয়া ও সুধীর চন্দ্র ঘোষকে ১ মাসের কারাদণ্ড প্রদান করেছেন।

এ সময় জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, রমজানে কোনো প্রকার ভেজাল খাবার বিক্রি কারা চলবে না, কোনো নেংরা পরিবেশে খাবার তৈরী করে বিক্রি করা চলবে না, দাম বাড়িয়ে কোনো পন্য বিক্রি করা চলবে না, ফরমালিন যুক্ত ফল বিক্রি চলবে না। প্রত্যেকটি দোকানে পণ্যের মূল্য তালিকা বাধ্যতামূলক ভাবে থাকতে হবে। মূল্য তালিকা না থাকলে ৫ হাজার টাকা করে জরিমানা করা হবে।

এ সময় তিনি কাঁচা বাজার, মাংস বাজার, মাছ বাজার, ফল বাজার, ইফতারি বাজার, ঔষধ দোকান পরিদর্শন করেন এবং ব্যবসায়ীদের প্রতি সঠিক মূল্যে পণ্য কেনা বেচার, কোনো প্রকার ভেজাল এবং বাসি খাবার বিক্রি না করার ও আহ্বান জানান।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরে আলম ছিদ্দিকী ও আবু বকর ছিদ্দিক ও সাবেক প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমানসহ প্রমুখ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন