২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মেহেন্দিগঞ্জ বন্দর বাজরে অগ্নিকান্ড, ১৬ টি দোকান ভস্মীভূত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৯ অপরাহ্ণ, ০৭ আগস্ট ২০১৮

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় আগুন লেগে ১৬টি দোকান পুড়ে গেছে। এতে কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। মঙ্গলবার (০৭ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার পাতারহাট বন্দর সংলগ্ন তেমোহনী চত্বরের এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

একটি লেপ তোশকের দোকানে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে স্থানীয়রা জানিয়েছে। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয়রা প্রায় দেড়ঘণ্টা চেষ্টায় চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১২টায় তেমোহনী চত্বরের একটি দোকানে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে স্টেশনারি, মুদি, স্বর্ণালঙ্কার, ফার্মেসি ও লেপ-তোশকেরসহ ১৬টি দোকান আগুনে পুড়ে যায়।

আগুনে কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

মেহেন্দীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন খান বরিশালটাইমসকে জানান, একটি লেপ তোশকের দোকানে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে ১৬টি দোকান আগুনে পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। পুলিশ ও স্থানীয় জনতা প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিক ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরূপন করা সম্ভব হয়নি।

এ দিকে ক্ষতিগ্রস্ত ১৬ ব্যবসায়ীকে ১০ হাজার টাকার সহায়তার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন