১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সোমবার শপথ নেবেন সাদিক আব্দুল্লাহ, রাজধানীতে ছুটছে নেতাকর্মীরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশনের নতুন মেয়র আওয়ামী লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হবে। ওই দিন গণভবনে প্রধানমন্ত্রী আ’লীগ সভানেত্রী তাদের শপথবাক্য পাঠ করাবেন। এই শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে বরিশাল ছেড়ে রাজধানীতে অবস্থান নেওয়ার প্রস্তুতি নিয়েছেন অধিকাংশ নেতাকর্মী।

তাদের রাজধানীমুখী হওয়াকে কেন্দ্র করে বরিশাল ঢাকা নৌরুটে যাত্রী পরিবহনকারী নৌযানগুলোতে উপচেপড়া ভির লক্ষ্য করা গেছে। এমনকি বরিশাল থেকে শনিবার রাতে ছেড়ে যাওয়া লঞ্চগুলোতে বেকিন সংকট দেখা দেয়। শেষ পর্যন্ত অনেকে কেবিন না পেয়ে লঞ্চের ডেকেই রওনা দেয় বলে নিশ্চিত হওয়া গেছে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন- শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে তাদের নতুন মেয়র আ’লীগ নেতা সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ অনেকে আগ থেকেই রাজধানীতে অবস্থান করছেন। সর্বশেষ গত শুক্রবার বরিশাল মহানগর আ’লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালও গেছেন। মুলত ওই দিন থেকেই হাজার হাজার নেতাকর্মী রাজধানীর উদ্দেশে রওনা দেন।

রোববার তিনিও রওনা দেবেন জানিয়ে বলেন- শনিবার রাতেও নতুন কাউন্সিলরদের সাথে কয়েক শ’ নেতাকর্মী বরিশাল ছেড়েছেন। আরও অনেকে রোববার রাতে লঞ্চযোগে বা সড়কপথে রওনা দিয়ে যাওয়ার সিদ্ধান্ত রয়েছে। মুলত আওয়ামী লীগ নেতাকর্মীদের এই গণহারে ঢাকাযাত্রার কারণে লঞ্চগুলোতে কেবিন সংকট দেখা দিয়েছে।

কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি আ’লীগ নেতা বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু বলছেন- নতুন মেয়র তাদের নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র শপথকে কেন্দ্র করে নেতাকর্মীদের ঢাকায় যাত্রার কারণে লঞ্চে যাত্রী চাপ বেশি। ফলে শনিবার কেবিনের টিকিটেও সংকট দেখা দেয়। তবে শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে দায়িত্বশীল নেতাকর্মীদের রাজধানীতে পৌছতে তার মালিকানাধীন লঞ্চ সুন্দরবন বিশেষ সুবিধা দিয়েছে।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশাল অফিসের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা বলেন- রাজধানীর উদ্দেশে ছেড়ে যাওয়া লঞ্চগুলোতে শনিবার যাত্রী পরিমাণ একটু বেশি পরিলক্ষিত হয়েছে। এমনকি কেবিনের চাহিদা বেশি হওয়ার বিষয়টি তিনিও শুনেছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন