২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিক্ষার্থী আন্দোলন উসকে দেওয়া ২৮টি সোশ্যাল অ্যাকাউন্ট শনাক্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪১ অপরাহ্ণ, ০৪ আগস্ট ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে বিতর্কিত করার জন্য যথারীতি শুরু হয়েছে গুজব ছড়ানো। এতে মাধ্যম হিসেবে ব্যবহার করা হচ্ছে সোশ্যাল সাইট। চলমান আন্দোলনে গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে ধ্বংসাত্মক কার্যক্রমের উস্কানিদাতা হিসেবে ২৮টি ফেসবুক ও টুইটার আইডি-পেইজ শনাক্ত করে সেগুলোর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (০৩ আগস্ট) রাজধানীর রমনা থানায় পুলিশের সাইবার ক্রাইম বিভাগ ওই মামলা দায়ের করে বলে জানিয়েছে রমনা থানা পুলিশ। মামলা নম্বর-১। এদের বিরুদ্ধে অভিযান চালাবে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

মামলার এজাহারে যেসব ফেসবুক আইডি ও পেজের কথা উল্লেখ করা হয়েছে সেগুলো হচ্ছে, জুম বাংলা নিউজ পোর্টাল, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ, অ্যাক্সিডেন্ট নিউজ, বাংলামেইল ৭১, বাঁশেরকেল্লা, ফাইট ফর সারভাইভার্স রাইট, ফাঁকিবাজ লিংক, আন্দোলন নিউজ। এছাড়াও রানা মাসুম-১ , নওরিন-০৭, দিপু খান বিএনপি, ইদ্রিস হোসেইন, এম আল আমিন-৯৯, বিপ্লবী কাজী, নাসিফ ওয়াহিদ ফায়জাল নামক আইডিগুলো থেকে গুজব ছড়ান হচ্ছে।

আইনশৃঙ্খালা বাহিনী আন্দোলনকারীদের এসব গুজবের ব্যাপার সতর্ক করেছে। যাচাই না করে সোশ্যাল সাইটে প্রচারিত কোনো উস্কানিতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন