১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শেবাচিম সাবেক পরিচালকসহ দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, ১০ আগস্ট ২০১৭

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়ম এবং দুর্নীতির অভিযোগে সাবেক পরিচালকসহ দুইজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (০৯ আগস্ট) রাতে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় মামলাটি করেন দুদক বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক মতিউর রহমান।

বুধবার রাত ১২টারদিকে বিষয়টি নিশ্চিত করেছেন ওই থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) সত্যরঞ্জন খাসকেল।

এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ২০১৫-১৬ সালে হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়ম এবং দুর্নীতির অভিযোগে সাবেক পরিচালক নিজাম উদ্দিন ফারুক এবং প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিল বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন বরিশাল কার্যালয়ের উপ পরিচালক মতিউর রহমান মামলাটি করেন।

এর আগে ২০১৬ সালের ১৮ই জানুয়ারী স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও উপসচিব (পার-২) এ কে এম ফজলুল হকের স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ কার্যক্রমে ব্যাপক অনিয়ম সংগঠন করার সাথে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়।

যে কারণে হাসপাতালের পরিচালকের অতিরিক্ত দায়িত্বরত অধ্যাপক ডা. মো. নিজাম উদ্দিন ফারুক, উপ পরিচালক ডা. মো. শহিদুল ইসলাম হাওলাদার ও প্রশাসনিক কর্মকর্তা আবদুল জলিল মিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়।

গত ১ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর ২২৬টি পদে নিয়োগপত্র দেওয়া হয়।”

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন