২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সংযোগ সড়কটি মেঘনার অব্যাহত ভাঙনে বিলীন!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩২ পূর্বাহ্ণ, ৩০ মে ২০১৮

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার সদর থেকে সাকুচিয়া ২টি ইউনিয়নে যাওয়ার জন্য নির্মিত পাকা সংযোগ সড়কটি মেঘনার অব্যাহত ভাঙনে প্রায় সম্পূর্ণ ভেঙে যাচ্ছে।

সংযোগ সড়কটি বিচ্ছিন্ন হলে দুটি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। ফলে যোগাযোগ ব্যবস্থার অভাবে চরম দুর্ভোগে পড়বে দুই ইউনিয়নের সহস্রাধিক মানুষ। দ্রুত বিকল্প সড়ক বা বেড়িবাঁধ নির্মাণের দাবি এলাকাবাসীর।

মনপুরা উপজেলায় চারটি ইউনিয়নের মধ্যে দুটি ইউনিয়ন হলো উত্তর সাকুচিয়া ও দক্ষিণ সাকুচিয়া। উপজেলা সদর থেকে সাকুচিয়া দুই ইউনিয়নে যাওয়ার জন্য একটি পাকা সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে।  কিন্তু রাক্ষসী মেঘনার অব্যাহত ভাঙনের ফলে সংযোগ সড়কটি প্রায় সম্পূর্ণ ভেঙে গেছে।

তীব্র বাতাস ও জোয়ারের পানিবৃদ্ধি পাওয়ায় ঢেউয়ের আঘাতে পাকা সংযোগ সড়কটি ভেঙে যাচ্ছে। সংযোগ সড়কটি সম্পূর্র্ণ ভেঙে গেলে চারটি ইউনিয়নের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে যাবে। ফলে চরম ভোগান্তিতে পড়বে উপজেলার সাধারণ মানুষ।

সরেজমিন গিয়ে দেখা গেছে- পাকা সংযোগ সড়কটি প্রায় সম্পূর্ণ ভেঙে নদীতে পড়ে যাচ্ছে। রাস্তার এক পাশে কিছু মাটি আছে। জোয়ারের পানির স্রোতে ওই মাটি যেকোনো মুহূর্তে ভেঙে ভেতরে জোয়ার ঢুকে দুটি ইউনিয়নের মানুষ পানিবন্দি হয়ে পড়বে। বিচ্ছিন্ন হয়ে পড়বে উপজেলা সদর থেকে।
উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকির হোসেন বলেন, সাকুচিয়া সংযোগ সড়কটি ভেঙে গেলে আমার ইউনিয়নের জনগণের চরম দুর্ভোগ পোহাতে হবে। দ্রুত সংযোগ সড়কটি নির্মাণের দাবি করেন তিনি।

দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিউল্যাহ কাজল বরিশালটাইমসকে বলেন, সংযোগ সড়টি নির্মাণের জন্য বারবার বলা হলেও এখনো কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী আবুল কালাম বরিশালটাইমসকে বলেন, বিকল্প সংযোগ সড়ক নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। এখনো কোনো প্রস্তাব পাওয়া যায়নি।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন