২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সংসদ ভেঙে দিয়ে নির্বাচন করতে হবে : সরোয়ার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৩ অপরাহ্ণ, ১২ সেপ্টেম্বর ২০১৮

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার বলেছেন- গণতন্ত্র উদ্ধারের জন্য সকল দল ঐক্যবদ্ধ হয়েছে। সবাই চায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। বর্তমান সরকারের অধীনে এ দেশে কোন নির্বাচন হবে না। সংসদ ভেঙে দিয়ে নির্বাচন করতে হবে।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর বিএনপি আয়োজিত প্রতিকী অনশন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

এ সময় বরিশাল মহানগর বিএনপির সভাপতি সরোয়ার বলেন- দেশনেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের মানুষের মৌলিক অধিকার, ভোটের অধিকারের কথা বলার কারণে অনির্বাচিত সরকার মিথ্যে মামলায় তাকে জেলবন্দি করে রেখেছে। সরকারের দিন শেষ হয়ে আসছে, খালেদা জিয়াকে ছাড়া এদেশে জাতীয় নির্বাচন হবে না।

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে তিনি বলেন- সিটি কর্পোরেশন নির্বাচনে যা দেখিয়েছেন তাতে এই নির্বাচন কমিশন দিয়ে নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। এ কমিশন অবৈধ সরকার দ্বারা পরিচালিত হচ্ছে। তাই নির্বাচনের সময়ে নিরপেক্ষ কমিশন গঠন করতে হবে। জাতীয় নির্বাচনের আগে নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান জানান বিএনপির এই নেতা।

অনশন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিনসহ মহানগর যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

এদিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচি ছাড়াও বরিশাল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি পৃথক ব্যানার নিয়ে দলীয় কার্যালয় ও দলীয় কার্যালয় সংলগ্ন অশ্বিনী কুমর হল চত্ত্বরে প্রতীকী অনশন কর্মসূচি পালন করে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন