২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সারা বাংলাদেশ আজ রিমান্ডে : বরিশালে সেলিমা রহমান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৯ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০১৮

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান বলেছেন- সারা বাংলাদেশ আজ রিমান্ডে। বাংলাদেশ আজ নির্যাতনের মধ্য দিয়ে দিন পার করছে। এই সরকার বিএনপিকে ভয় পায়। আর তাই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় এবং তারেক রহমানকে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার রায়ে আসামি করে রায় ঘোষণা করেছে।

আজ রোববার সকাল ১০টায় বরিশাল শহরের সদররোডস্থ অশ্বিনী কুমার হল সংলগ্ন বরিশাল জেলা ও মহানগর বিএনপির আয়োজনে কালো পতাকা মিছিলের পর এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলে- জনগণ আজ ঐক্যবদ্ধ হয়ে জাতীয় ঐক্য গঠন করেছে। জাতীয় ঐক্য গঠনে সরকার বিচোলিত হয়ে পড়েছে। দলীয় সরকারের অধীনে মানুষ এখন আর নির্বাচন চায় না। বাংলাদেশে আর একদলীয় সরকারের অধীনে নির্বাচন হতে দেওয়া হবে না। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপিড় জ্যেষ্ঠ ভাইস চেয়াম্যান তারেক রহমানকে জেলের তালা ভেঙে মুক্ত করে আনবো। খালেদা জিয়া আর তারেক রহমানকে মুক্ত করে নির্দোলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

সরোয়ার তার বক্তব্যে বলেন, ভোট যতই এগিয়ে আসছে ততই আওয়ামী লীগের ষড়যন্ত্র বাড়ছে। তারা বিএনপিকে শেষ করতে একের পর এক ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে। গণতন্ত্র ফিরিয়ে আনতে, মানুষের ভোটের অধিকার রক্ষার জন্য জাতীয় ঐক্য গঠন করা হয়েছে। তিন্তু তা নিয়েও সরকার নানা ধরনের কথা বলছে। এমনকি জাতীয় ঐক্যেও কর্মসূচীতেও বাধা প্রদান করছে।

তিনি বলেন, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে যেমন ভোট চুরি করেছে ঠিক তেমনিভাবে ভোট চুরি করে তারা ক্ষমতায় আসতে চাইছে। ‘আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেবো’ কিন্তু আওয়ামী লীগের স্লোগান আমার ভোট আমি দেবো আপনার ভোটও আমি দেবো। আমাদের দাবি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ পুনরায় ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইবে। তাই এখনই সকলকে প্রস্তুত থাকতে হবে। অধিকার রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রিয় বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, জেলা দক্ষিণ বিএনপির সভাপতি আলহাজ্ব এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম শাহিন, উত্তর জেলা সভাপতি অধ্যাপক মেজবাহ উদ্দিন ফরহাদ, সাবেক সাংসদ আবুল হোসেন খান, বিএনপির কেন্দ্রয়ী কার্য নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদ হাসান খানসহ জেলা ও উপজেলার অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার দলীয় কার্যালয়ে থেকে কালো পতাকা মিছিল বের করার কথা থাকলেও পুলিশি বাধায় তারা মিছিল বের করতে পারেনি। সকালে বিএনপির কেন্দ্রয়ী কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. শহিদ হাসান খানের নেতৃত্বের বাকেরগঞ্জ উপজেলা থেকে থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিশাল এক মিছিল নিয়ে টাউন হলের সমানে উপস্থিত হন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন