২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অতিরিক্ত যাত্রী নিয়ে ১৫ লঞ্চের ঢাকাযাত্রা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৬ অপরাহ্ণ, ০১ জুলাই ২০১৭

বরিশাল থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে রাজধানী ঢাকার উদ্দেশে রওনা হয়ে গেছে ১৫টি লঞ্চ। শনিবার (০১ জুলাই) সন্ধ্যার পরপরই লঞ্চগুলো টার্মিনাল ত্যাগ করে। কিন্তু লঞ্চ কর্তৃপক্ষ এর পরে আরও যাত্রী তোলার চেষ্টা চালিয়েছিলো।

তবে বরিশাল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সেখানে ভুমিকা রাখায় লঞ্চগুলো ছাড়তে বাধ্য হয়েছে। যদিও অভিযোগ রয়েছে- দুপুরের পরপরই লঞ্চগুলো যাত্রী বোঝাই হয়ে যায়। এমনকি ছাদেও যাত্রী তোলা হয়। ক্ষমতার চেয়ে ৪ থেকে ৫ গুন যাত্রী নিয়ে অবশেষে ঢাকায় রওনা দেয়। ওই ১৫টি লঞ্চ বাদেও ২টি সরকারি জাহাজ বরিশাল থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।’’

অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের বিষয়টি স্বীকার করে একাধিক লঞ্চের স্টাফরা বলছেন- চাপ অনেক বেশি থাকার কারণে এমনটি হয়েছে। যে কারণে যাত্রীরাও প্রশাসনের কথা শোনেনি। বরং তারা লঞ্চের ছদেও উঠেছে।’

বরিশাল নদী বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু জানিয়েছেন- বন্দর কর্তৃপক্ষ অতিরিক্ত যাত্রী বহন রোধে সচেতন ছিলো। কিন্তু এর পরেও অনেকে লাভের আশায় অতিরিক্ত যাত্রী তুলতে চেয়েছিলো।

তবে প্রশাসন হার্ডলাইনে থাকায় তা আর সম্ভব হয়নি। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার সাংবাদিকদের বলেন, অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের আশংকায় সবগুলো লঞ্চকে সন্ধ্যার পরপরই বন্দর ত্যাগে বাধ্য করেছেন।”

22 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন