১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩৪ ; বুধবার ; সেপ্টেম্বর ২৩, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

অনলাইন সংস্করণে অনুমতি পেল কাজী মিরাজের ‘আজকের পরিবর্তন’

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের সবচে জনপ্রিয় পত্রিকা ‘আজকের পরিবর্তন’ অনলাইন সংস্করণের অনুমতি পেয়েছে। একই সাথে এই বিভাগীয় শহরের অপর দুটি জনপ্রিয় পত্রিকা দৈনিক কীর্তনখোলা ও শাহানামাসহ আরও একটির অনলাইন সংস্করণ অনুমতি পায়। এছাড়া রাজধানীসহ দেশের আরও ৮৮টি পত্রিকাকে অনলাইন সংস্করণের অনুমতি দেওয়া হয়েছে। শুক্রবার এই সংক্রান্ত একটি খবর তথ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রকাশ করেছে রাজধানীর সংবাদপত্রগুলো।

অনুমোদনপ্রাপ্ত বরিশালের চারটি পত্রিকার দুটি দৈনিক আজকের পরিবর্তন ও কীর্তনখোলার প্রকাশক সিনিয়র সাংবাদিক কাজী মিরাজ মাহামুদ। তবে পরিবর্তন তিনি নিজেই সম্পদনা করেন, অপরটি আরেক সিনিয়র সাংবাদিক সালেহ্ টিটু সম্পাদনা করছেন।

বরিশালের খ্যাতিমান সাংবাদিক কাজী মিরাজ মাহামুদ তৎসময়ের আলোচিত দৈনিক মতবাদ পত্রিকার কর্ণধর ছিলেন। সেই সময় অপর এক সিনিয়র সাংবাদিক মুরাদ আহম্মেদ পত্রিকার সম্পাদক থাকেন। পরে কাজী মিরাজ মালিকানা হস্তান্তরের মাধ্যমে দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার দায়িত্ব নিয়ে নিয়মিত প্রকাশ করাসহ সাহসী ও বস্তুনিষ্ঠু সংবাদ তুলে ধরে পাঠকমহলে ব্যাপক সাড়ার পাশাপাশি গ্রহণযোগ্যতা অর্জনে সক্ষম হন। এর কিছুদিন পরে তার মালিকানাধীন অপর পত্রিকা দৈনিক কীর্তনখোলা প্রকাশনায় আসে, এই পত্রিকাটির সম্পাদক সিনিয়র সাংবাদিক সালেহ্ টিটু। দুটি পত্রিকাই বরিশালের পাঠকদের কাছে অতি জনপ্রিয়।

মিডিয়াকর্মীদের ধারণা, পত্রিকা দুটি জনপ্রিয়তার কারণেই তাদের অনলাইন সংস্করণ সবার আগে সরকারের তথ্য মন্ত্রণালয় নিবন্ধন করেছে। সেই সাথে সিনিয়র সাংবাদিক কাজী আবুল কালাম আজাদের শাহানামাসহ অপর একটি পত্রিকা অনুমোদন পায়।

এই প্রসঙ্গে পরিবর্তন ও কীর্তনখোলা পত্রিকার মালিক কাজী মিরাজ মাহামুদ এক প্রতিক্রিয়ায় বলেন, সরকার পত্রিকাগুলোর মান বিবেচনা করে অনলাইন সংস্করণের অনুমতি দিয়েছে। সেক্ষেত্রে পেশাদার সাংবাদিক, যিনি পত্রিকা মালিক তাদেরকে গুরুত্ব দিয়েছে, এমনটি মনে হচ্ছে। এটা অনেক খুশির খবর।

এদিকে বিশেষ একটি মাধ্যম নিশ্চিত করেছে, বরিশালের ৫টি অনলাইন নিউজপোর্টালসহ বেশ কয়েকটি প্রিন্ট পত্রিকার অনলাইন ভার্সনকে পর্যায়ক্রমে প্রকাশের অনুমতি দেওয়া হবে।’

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের ৫ ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী যারা...  রাজপুরে র‌্যাবে অভিযানে ধারালো অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার  টুঙ্গিপাড়া জাতির জনকের মাজার জিয়ারত করলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি  ঝালকাঠিতে শিক্ষক সমিতির জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন  পায়রা সেতু নামকরণ হবে ‘শেখ হাসিনা সেতু’  ভিপি নুরের বিরুদ্ধে করা দুটি মামলা বরিশালে প্রত্যাহার দাবি  ঝালকাঠিতে সাংবাদিকদের ঐক্য, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি  পদ্মা সেতুকে ঘিরে বরিশালে বিনিয়োগের ডালা খুলছে  তজুমদ্দিনে বিয়ে বাড়িতে খাবারে নেশা মিশিয়ে স্বর্ণালংকার চুরি, ৬ জন হাসপাতালে  ভান্ডারিয়ায় মুন্ডহীন লাশ উদ্ধার