১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

‘অনেক বিদেশি সাংবাদিক সেজে এসে বলে আমি পর্যবেক্ষক’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৪ অপরাহ্ণ, ০২ ডিসেম্বর ২০১৮

বিদেশিরা অনেক সময় সাংবাদিক সেজে এসে, হঠাৎ করেই বলে আমি একজন পর্যবেক্ষক। তাই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের অনুমতি দেওয়ার ক্ষেত্রে নির্বাচন কমিশনকে (ইসি) সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনের কনফারেন্স রুমে রোববার বেলা সাড়ে ১১টার দিকে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেন আওয়ামী লীগের নির্বাচনী প্রতিনিধিদল।

ইসির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন এইচটি ইমাম।

এইচটি ইমাম বলেন, আমাদের দেশে নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সংখ্যা অনেক। ১১৮টি বিভিন্ন এনজিও সংস্থা নির্বাচন কমিশনের সঙ্গে নিবন্ধিত। তাদের সদস্য সংখ্যা কয়েক লক্ষ হবে। তারা সারাদেশে নির্বাচন পর্যবেক্ষণ করবে।

তিনি বলেন, তারপরও বিদেশে থেকে যদি আমরা পর্যবেক্ষক আহ্বান করতে থাকি, তাহলে তো এদেরকে দেখা শোনা করতে গিয়ে সিকিউরিটিরি অবস্থা খারাপ হয়ে যাবে। এ বিষয়ে সতর্ক থাকা দরকার।

তাহলে কি আপনারা বিদেশী পর্যবেক্ষক আসতে নিরুৎসাহিত করছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এইচটি ইমাম বলেন, না, আমরা বলেছি বিদেশিরা আসতে পারে। কিন্ত বিদেশিরা অনেক সময় সাংবাদিক সেজে আসে, হঠাৎ করেই বলে আমি একজন পর্যবেক্ষক। তাই দেশি-বিদেশি যিনিই থাকবেন নির্বাচনে, বাংলাদেশের আইন মেনে চলতে হবে। এটি আমাদের সার্বভৌমত্বের ব্যাপার।

খালেদার মনোনয়নপত্র বাতিলের বিষয়ে এইচটি ইমাম বলেন, এটা তো নির্বাচন কমিশনের বিষয়। রিটার্নিং কর্মকর্তার ব্যাপার এবং সুপ্রিম কোর্টের ব্যাপার। এরমধ্যে আমি কোনো মন্তব্য করবো না।

এ সময় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হক চৌধুরী নওফেল, সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি, উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মশিউর রহমান, রাশেদুল হক প্রমুখ।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন