৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৬ ; সোমবার ; মার্চ ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

অন্যদের বাঁচাতে আত্মহত্যা করলেন করোনা আক্রান্ত নার্স

বরিশালটাইমস রিপোর্ট
১২:৫০ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বজুড়ে ২১ হাজার ১৭৪ জন মানুষ মারা গেছেন। এর মধ্যে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে এরই মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৭০ হাজার। মৃত্যু হয়েছে ৬ হাজার ৮২০ জনের।

এমন অবস্থায় রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন দেশটির চিকিৎসক ও নার্সরা। সেবা দিতে গিয়ে অনেকেই আক্রান্ত হচ্ছেন করোনায়। মৃত্যুও হয়েছে অনেক ডাক্তার-নার্সের। তবে এবার রোগীদের সেবা দিতে গিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর সেটি যাতে অন্যদের মাঝে ছড়িয়ে না পড়ে সেজন্য আত্মহত্যা করেছেন ইতালির এক নার্স।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, করোনায় ইতালির সবচেয়ে বেশি বিপর্যস্ত এলাকা লোম্বার্দি অঞ্চলের একটি হাসপাতালে কর্মরত ছিলেন ডেনিয়েলা ট্রেজি (৩৪) নামের ওই নার্স। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর সময় থেকে তিনি একেবারে সামনে থেকে রোগীদের সেবা দিয়ে আসছিলেন।

করোনার বিস্তার নিয়ন্ত্রণে আনতে হাসপাতালে প্রচণ্ড চেষ্টা করছিলেন ডেনিয়েলা। এ সময় প্রাণঘাতী এই ভাইরাসে নিজের সংক্রমিত হওয়ার আশঙ্কা করছিলেন তিনি। এটা নিয়ে চরম বিষন্নতায় ভুগছিলেন। তিনি গত ১০ মার্চ থেকে বাসায় ছিলেন। তবে তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন না।

এদিকে ওই নার্সের প্রাণহানির ঘটনায় তদন্ত শুরু করেছে দেশটির বিচার বিভাগ।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে মাদক বিক্রেতার হামলায় ডিবির এএসআই ও কনস্টেবল আহত  ঝালকাঠিতে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন কাউন্সিলর তরুন কর্মকার  ‘লকডাউন ভেঙেছি, আমার থেকে দূরে থাকুন’  যুক্তরাষ্ট্রে ২ লাখ মানুষ মারা যাবে: করোনা টাস্কফোর্সের শঙ্কা  করোনার ভয়ে হিন্দু বৃদ্ধের সৎকারে নেই কেউ, মরদেহ কাঁধে নিলেন মুসলিমরা  খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি  জার্মানিতে করোনায় আক্রান্ত ১০ বাংলাদেশি  প্রতি বছর শীতেই আসবে করোনা ভাইরাস?  'করোনা নিয়ে অবসাদে' জার্মানির মন্ত্রীর আত্মহত্যা  বরিশাল শের-ই বাংলা হাসপাতালে চিকিৎসক ও নার্সদের মাঝে পিপিই সরবরাহ