৪ মিনিট আগের আপডেট রাত ৯:৩১ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

অবশেষে পেছাল ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

সরস্বতী পূজার জন্য আসন্ন ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণের দিন বদলের দাবির মুখে ওইদিনের নির্বাচন পিছিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শনিবার রাতে এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

এর আগে আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে বিকাল সোয়া ৪টা থেকে সব কমিশনার ও দুই সিটির রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেন সিইসি। দীর্ঘ সময় বৈঠক শেষে ভোটগ্রহণের নতুন এই তারিখ ঘোষণা করেন সিইসি।

এদিকে ঢাকার এই দুই সিটি নির্বাচনের জন্য পূর্বনির্ধারিত এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। শনিবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

ওই দিন দেশব্যাপী উদযাপিত হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা। এ পূজাকে কেন্দ্র করে নির্বাচন পেছানোর নির্দেশনা চেয়ে ৬ জানুয়ারি হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ। ১৪ জানুয়ারি হাইকোর্ট রিট খারিজ করে দেন। এরপর বিষয়টি নিয়ে আপিল করা হয়। ১৬ জানুয়ারি রিট খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

এদিকে পূজার দিনে ঢাকার এই দুই সিটিতে ভোটগ্রহণ পেছানোর দাবি উঠে। সাধারণ শিক্ষার্থী, আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন এবং নানা শ্রেণি-পেশার মানুষ এই দাবিতে একাট্টা হন। এই প্রেক্ষিতে শনিবার বিকালে জরুরি বৈঠকে বসে ঢাকার এই দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পিছিয়ে নতুন ওই তারিখ ঘোষণা ইসি।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

Bangabandhu Countdown | Nextzen Limited
 

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  একজন চা-ওয়ালার হাতে দেশ তুলে দিলে এমনই হয়: কাশ্মিরি তরুণী  বড় হতে হলে স্বপ্ন দেখতে হবে: তথ্যমন্ত্রী  দিল্লির পুড়িয়ে দেয়া সেই মসজিদে জুমার নামাজ আদায়  মিথ্যা মামলা দায়ের ধর্ষণ অপহরণকারী পক্ষে সাফাই ওসিকে স্ট্যান্ড রিলিজ  পরকীয়ায় মত্ত স্বামীকে পিটিয়ে মারল স্ত্রী ও ছেলে  মুজিববর্ষে ১০০টি সার্ভিস জনগণকে দেওয়া হবে : প্রতিমন্ত্রী পলক  ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে নিহত ২  ‘ছিনতাইকারী’ পৃথিবীর কক্ষপথে ‘পুঁচকে চাঁদ’  নিজে দাঁড়িয়ে ২০০ মেয়ের বিয়ে দেবেন মমতা ব্যানার্জী  দিল্লির সহিংসতা : বিয়ের ১২ দিনের মাথায় স্বামীহারা ফাতিমা!