১০ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:১৭ ; বুধবার ; আগস্ট ১০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

অভিভুত বরিশাল পুলিশ কমিশনার রুহুল আমিন

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৭

আজ আমার জম্মদিন। সেই দিক দিয়ে এটি একটি তাৎপর্যবহ আমার জন্য, যে আমার জম্মদিনে সময়ের বার্তা পত্রিকার ১ম প্রতিষ্ঠাবার্ষিকী হচ্ছে। আমি যোগদানের ৬ মাস পর এ পত্রিকাটির আত্মপ্রকাশ করে একগুচ্ছ তরুণ সাংবাদিক। নিঃসন্দেহে তারা অনেক সাহসী সংবাদ পরিবেশন করেছেন। আমি নিজেও বেশ কিছু সংবাদ দেখেছি। পত্রিকা প্রকাশে ও রিপোটিং এ তারা সাড়া পাচ্ছে। প্রধান অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস.এম রুহুল আমিন ৩১ ডিসেম্বর বিকেলে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে ‘গণমানুষের দৈনিক আজকের সময়ের বার্তা পত্রিকার ১ম প্রতিষ্ঠাবার্ষিকী ও আলোচিত সংবাদের সংকলন সংবাদ সমগ্র গ্রন্থের মোড়ক উন্মোচন’ অনুষ্ঠানে ওই সব কথা বলেন। উপস্থিত সাংবাদিকদের কয়েকটি উদাহরণ দিয়ে বিএমপি পুলিশ কমিশনার অধিকার ও দায়িত্বশীলতার বর্ণনা সুস্পষ্টভাবে তুলে ধরেন। সর্বশেষ তিনি সময়ের বার্তা পত্রিকার পথচলা আরো সুন্দরভাবে, আরো দায়িত্বশীলতার সাথে এবং আরো সাহসীকতার সাথে এগিয়ে যাবে বলে এমন প্রত্যাশা ব্যক্ত করেন।

পুলিশ কমিশনারের জম্মদিনে সময়ের বার্তা পরিবারসহ একাধিক সাংবাদিক সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান। বিশেষ অতিথি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন সময় বার্তা পত্রিকা অত্যন্ত সাহসীকতার সাথে সংবাদ প্রকাশের পাশাপাশি এ পত্রিকার স্টাইল আমার ব্যক্তিগতভাবে ভাল লাগে। এ সময় তিনি অপসাংবাদিকতার প্রতি সকলকে এগিয়ে আসার আহবান জানান। কারণ বর্তমানে কিছু সংখ্যক পত্রিকা মালিক সংবাদকর্মী নিয়োগ দিয়ে তাদের সম্মানী দেয় না। অন্যদিকে বার্তা সম্পাদককে ওই সংবাদকর্মীর প্রতিদিন টাকা দিতে হয়। এমন ঘটনাও ঘটে চলছে। এটি প্রতিরোধ না করা গেলে পরবর্তীতে সাংবাদিকরা মানুষ কর্তৃক হামলার শিকার হতে পারে। পেশার মান-সম্মান বলতে কিছুই থাকবে না।

এতে প্রকৃত সাংবাদিকরাও সরেজমিনে গেলে সম্মান পাবে না। বিশেষ অতিথি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সাবেক সভাপতি এস.এম ইকবাল বলেন, সময়ের বার্তা পত্রিকার সৈয়দ মেহেদী হাসান আমার সম্পাদিত পত্রিকায় পূর্বে কর্মরত ছিল। দৈনিক বাংলাদেশ বাণী পত্রিকায় মেহেদী কর্মরত থাকা অবস্থায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের অনিয়ম দুর্নীতির একটি সংবাদ প্রকাশ করেছিল। পরবর্তীতে বিষয়টি সমাধানে নেয়া হয়। নয়ত বিষয়টি ৫৭ ধারায় দিকে অগ্রসর হত। এ সময় উপস্থিত ছিলেন বরিশালের স্থানীয়-জাতীয়-ইলেক্টট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। এছাড়াও বক্তব্য রাখেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক ও সমকাল পত্রিকার বরিশাল ব্যুরো পুলক চ্যাটার্জী। তিনি বলেন, দিনটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ বিজয়ের মাসের শেষ দিন, পুলিশ কমিশনারের জম্মদিন ও সময়ের বার্তা প্রতিষ্ঠাবার্ষিকী পালন।

মুক্তিযুদ্ধের চেতনাকে সাসনে রেখে সময়ের বার্তা পত্রিকা এগিয়ে নেয়ার আহবান জানান। প্রথম আলো পত্রিকার বরিশাল প্রতিনিধি সাইফুর রহমান মিরণ বলেন, ‘গণমানুষের দৈনিক আজকের সময়ের বার্তা পত্রিকা’ আগামীতে তার তাদের দেয়া অঙ্গিকার পালন করতে পারে। গণমানুষের কথা বলে। তার পত্রিকার পক্ষ থেকে প্রথম আলো পত্রিকার পক্ষ থেকেও তিনি জানান শুভেচ্ছা ও অভিনন্দন। দৈনিক আজকের সময়ের বার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক এম. লোকমান হোসাঈন বলেন, পত্রিকা উদ্ভোধনের সময় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সাবেক সম্পাদক ও ইত্তেফাক পত্রিকার ব্যুরো লিটন বাশার তার পাশে ছিলেন। এবং তার হাত ধরেই তিনি সাংবাদিক পেশায় আসেন । কিন্তু সে আজ বেঁচে নেই। লিটন বাশার তার পত্রিকার ১ম প্রতিষ্ঠাবার্ষিকীতে নেই। এমন অনুভূতিতে এম. লোকমান হোসাঈন বক্তব্যের মধ্যে বাকরুদ্ধ হয়ে পড়েন। এ পত্রিকার নিবার্হী সম্পাদক মো. ফরহাদ হোসেন ফুয়াদ বলেন, আমার অনিয়ম দুর্নীতি কেউ পেলে তা সংবাদ করার আহবান জানান। তথ্য প্রমাণ থাকলে সময় বার্তা পত্রিকায় সংবাদ প্রকাশ হবে। সে যেই হোক। বিষয়টি ওয়াদা হিসেবে তিনি ব্যক্ত করেন।

যুগ্ম-সম্পাদক মো. বেলায়েত হোসেন সময় বার্তা পত্রিকা এগিয়ে নেয়ার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। পরবর্তী বছরে আরো সুন্দর এবং বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে পাঠকদের কাছে পত্রিকায় তুলে ধরার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। যুগ্ম-সম্পাদক রবিউল ইসলাম রবি সহকর্মীদের প্রতি আহবান জানিয়ে বলেন তথ্য প্রমাণ থাকা স্বত্তেও তার কর্মরত পত্রিকায় সংবাদ প্রকাশ করতে পারছে না। তথ্য প্রমাণসহ সেই সংবাদটি সময বার্তা পত্রিকায় দেয়ার আহবান জানান। সময়ের বার্তা পত্রিকা যে গণমানুষের দৈনিক তার প্রমাণ দিতে তিনি ওই পত্রিকার সম্পাদক ও প্রকাশক এর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের তথ্য প্রমাণ থাকলে তাও সংবাদ প্রকাশ করা হবে বলে ব্যক্ত করেন। আর না পারলে তিনি এ পত্রিকা থেকে অব্যহতি নিবেন। বার্তা সম্পাদক সৈয়দ মেহেদী হাসান বলেন, আজ সময় বার্তা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী। এটা যেমন ভালো লাগছে, তেমনি ভাল লাগছে আপনাদের ভালবাসা পেয়ে। সময় বার্তা পত্রিকারটি ২য় ভাবে জম্মগ্রহন করেছে। ২০১৬ সালের ৮ ডিসেম্বর এ পত্রিকার জম্ম হয়।

মুক্তিযুদ্ধের ইতিহাসে এই দিনেই বরিশাল মুক্ত হয়েছিল। বিগত ৪ দিন পত্রিকার প্রকাশনা বন্ধ ছিল। যে কোন জটিলতার প্রকাশ হয়নি। হয়তো আপনারা অনেকেই জানেন, আমরা একটি দুর্নীতির সংবাদ প্রকাশ করেছিলাম। সে কারনেই বন্ধ হয়েছিল। যা সংবিধান বিরোধী ছিল। আগামীকাল (আজ) থেকে পাঠকরা পত্রিকা প্রকাশ করব এবং পাঠকরা হাতে পাবে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে সুরা পাঠ করেন সাইফুল ইসলাম বাবু , স্বাগত বক্তব্য প্রদান সঞ্চালনায় ছিলেন সোয়ানুর রহমান সোহান। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাঘিয়া আল আমিন কামিল মাদ্ররাসার অধ্যক্ষ আলহাজ্ব আব্দুর রব। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মাঝে সময়ের বার্তা পত্রিকার গত এক বছরের আলোচিত সংবাদের সংকলন সংবাদ সমগ্র গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। নতুন এ পদ্ধতিতে অনেকেই ব্যতিক্রম উদ্যোগ বলে জানিয়েছে।”

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাগরে নিম্নচাপ: উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের আশঙ্কা  রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দোয়া পড়বেন  বিএনপির ওপর কোনো অত্যাচার করা হয় নাই: তোফায়েল আহমেদ  রাস্তায় কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ব্যবসায়ীকে বুঝিয়ে দিলেন দিনমজুর  সাংবাদিকের ওপর হামলা: পুলিশ কর্মকর্তা বরখাস্ত: গ্রেপ্তার ৩  কখনও ডিবি পুলিশ আবার কখনও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি  পটুয়াখালী/ গভীর সাগরে ট্রলারডুবি: ২ জেলেসহ নিখোঁজ ৮ ট্রলার  সন্ধ্যানদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  ঝালকাঠিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা: স্বামী আটক  ঝালকাঠির সুগন্ধা নদী থেকে গলিত লাশ উদ্ধার