৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৩৭ ; বৃহস্পতিবার ; মে ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

অভুক্ত কুকুরের পাশে সাংবাদিক-পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট
৪:২০ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: প্রাণঘাতি করোনাভাইরাস বিশ্বকে দিন দিন যেনো দুর্ভিক্ষের দিকে ঠেলে দিচ্ছে। নিম্নআয়ের মানুষরে পাশাপাশি তীব্র খাদ্য সংঙ্কট দেখা দিয়েছে নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলোতেও। যদিও সরকার এবং বিত্তবানরা নিজেদের সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে।

মানুষের মধ্যেই যখন খাদ্য নিয়ে হাহাকার, তখন কে খবর রাখবে বোবা প্রাণীর দিকে? শহরের সব ধরণের ব্যবসাপ্রতিষ্ঠান ও হোটেল-রেন্টুরেন্ট বন্ধ থাকায় মারাত্মক খাদ্য সংঙ্কটে পড়েছে বেওয়ারিশ কুকুরগুলো। সপ্তাহের অধিক সময় ধরে খাবার না পেয়ে দূর্বল হয়ে পড়েছে হবিগঞ্জ শহরের অলি-গলিতে থাকা বোবা প্রাণীগুলো।

সপ্তাহ ধরে ক্ষুধার্ত প্রাণীগুলোর দিকে হঠাৎ নজর পড়ে সাংবাদিক ও পুলিশের। গত দুইদিন ধরে তারা খাবার রান্না করে হবিগঞ্জ শহরের দেড় শতাধিক অভুক্ত কুকুরকে খাবার খাইয়েছেন। সবসময় খাবার দেয়া সম্ভব না হলেও গত দুইদিন ধরে রাতের বেলা এই ক্ষুধার্ত কুকুরগুলোর পেটে খাবার দিয়েছেন তারা।

এদিকে, তাদের দেখে এগিয়ে এসেছেন আরও কয়েকজন যুবক ও ব্যবসায়ী। কুকুরগুলোকে বাঁচিয়ে রাখার জন্য নিজেদের সাধ্যমতো চেষ্টা করছেন তারাও।

মূলত বুধবার রাত থেকে এই কাজটি শুরু করেন হবিগঞ্জের সাংবাদিক পাভেল চৌধুরী ও হবিগঞ্জ শহরের কোর্ট স্টেশন পুলিশ ফাঁড়ির পরিদর্শক গোলাম কিবরিয়া। তাদের সাথে ছিলেন সমাজকর্মী সিদ্দিকী জনী, সাংবাদিক সাইফুর রহমান তারেক, দোহা খান চৌধুরী, রবিন চৌধুরী, রাসেল আহমেদসহ কয়েকজন যুবক। তাদেরকে সহযোগিতা করেন বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম ও তার স্ত্রী।

বুধবার রাতে তারা প্রথম দিনের মতো এই কার্যক্রম শুরু করেন। বৃহস্পতিবারও তারা শহরের আরও শতাধিক কুকুরকে খাবার দিয়েছেন। এদিকে, তাদের কার্যক্রম দেখে শহরের আরও বেশ কয়েকজন যুবক এ উদ্যোগ গ্রহণ করেছেন।

এ বিষয়ে সাংবাদিক পাবেল খান চৌধুরী বলেন, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরা মানুষের পাশে কম-বেশি দাঁড়াচ্ছেন। কিন্তু বোবা প্রাণিগুলো কারও কাছে সহায়তা চাইতে পারে না, কেউ তাদের দিকে নজরও দিচ্ছে না। তাই আমরা কয়েকজন যুবক মিলে অভুক্ত কুকুরের মুখে খাবার তুলে দেয়ার উদ্যোগ নেই। আমাদের এই কার্যক্রম দেখে আশা করি আরও অনেকে এগিয়ে আসবেন।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাউফলে ১৯ বছর ধরে চলছে শিক্ষার্থীবিহীন এমপিওভুক্ত মাদ্রাসা, দেখার কেউ নেই  অটোরিক্সাকে মাহিন্দ্রার ধাক্কা: ছিটকে পড়ে বৃদ্ধ নিহত  বরিশাল/ বাস থেকে নামিয়ে ছাত্রদল নেতাকর্মীদের পেটাল ছাত্রলীগ  লালমোহনে ৪ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিস্কার  সমাবেশ করে বাসায় ফেরার পথে ট্রাকচাপায় বিএনপি নেতা নিহত  শিক্ষার্থীদের সমকামিতার প্রস্তাব দেওয়া সেই শিক্ষককে অব্যাহতি  কলাপাড়ায় গ্যাস ট্যাবলেট খেয়ে কলেজছাত্রীর মৃত্যু  আগৈলঝাড়ায় দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণে উদ্বুদ্ধকরণ সভা  বাউফলে সাংবাদিকদের মানববন্ধন  ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধের নির্দেশ