২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

অর্থাভাবে চিকিৎসা পাচ্ছেন না মুক্তিযোদ্ধা সুলতান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪৬ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০১৬

বরিশালের গৌরনদী উপজেলার শাহজিরা গ্রামের মৃত হাসেম শেখের পুত্র বীর  মুক্তিযোদ্ধা সুলতান শেখ (৬৪) অর্থের অভাবে বিনা চিকিৎসায় মৃত্যু পথযাত্রী। মুক্তিযদ্ধের সকল সনদ থাকা সত্বেও গেজেটভূক্ত না হওয়ায় কোন সাহায্য পাচ্ছেন না। তালিকাভূক্ত ও সাহায্যের আবেদন করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক বরাবরে আবেদন করেছেন।

শয্যাসায়ী অসুস্থ মুক্তিযোদ্ধা সুলতান শেখ (৬৪) জানান, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারাদিয়ে পরিবার পরিজনকে ফেলে রেখে মৃত্যু নিশ্চিত জেনেও মা বাবাকে কিছু না জানিয়ে দেশ স্বাধীনের জন্য তিনি মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার জন্য প্রশিক্ষণ গ্রহনে ভারতে গমন যান। প্রশিক্ষন নিয়ে দেশে পিরে স্বাধীনতা যুদ্ধের উত্তাল মুহুর্তে যুদ্ধক্ষেত্রে অংশ গ্রহণের করেন। সাব সেক্টর কমা-ার ও হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত হোসেনের অধীনে যুদ্ধ করেন। পরবতি তে নিজাম তাকে তার অধীনে নিয়ে আসেন। যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত বিভিন্ন স্থানে যুদ্ধ করেন।

মুক্তযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানি, সাব কমা-ার হোসনাবাদের নিজাম উদ্দিন ও মুক্তিযদ্ধের সকল সনদ থাকা সত্বেও তিনি গেজেটভূক্ত হতে পারেনি। তাই মুক্তিযোদ্ধাদের দেয়া সরকারি সুযোগ সুবিধা থেকে তিনি বঞ্চিত। অসুস্থ্য সুলতান শেখের পরিবারের সদস্যরা জানান, সুলতান শেখ দীর্ঘ দিন যাবত বাধ্যর্ক জনিত কারনে অসুস্থ হয়ে শয্যাসায়ী হয়ে আছেন। যেটুকু ভিটেমাটি ছিল সব বিক্রি চিকিৎসা করিয়েছেন।  বর্তমানে অর্থের অভাবে চিকিসা বন্ধ রয়েছে।

 

ঢাকার চিকিৎসক ডাঃ এ, আর খন্দকার জানান, সুলতান শেখ বাত-ব্যথাজনিত প্যারালাইসিস রোগো আক্রান্ত এ ছাড়া তার শরীরে নানান রোগ বাসা বেধেছে। তার চিকিৎসায় অনেক টাকার প্রয়োজন। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন। গ্রামবাসীরা জানান, অর্থের অভাবে বিনা চিকিৎসায় সুলতান শেখ মৃত্যু পথযাত্রী। তালিকাভূক্ত হওয়া ও জীবন বাঁচাতে সাহায্যের চেয়ে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক বরাবরে আবেদন করেছেন সুলতান শেখ।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন