১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অল্পের জন্য কয়েক হাজার যাত্রীর প্রাণরক্ষা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৩ অপরাহ্ণ, ০১ অক্টোবর ২০১৬

বরিশাল: ঢাকা-বরিশাল নৌ রুটে বালুবাহী কার্গোর ধাক্কায় সহস্রাধিক যাত্রীবাহী লঞ্চে ফাটল দেখা দেয়। এতে যাত্রীরা আতঙ্কগ্রস্থ হয়ে পড়েন। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত ১০ টায় বুড়িগঙ্গা নদীর ফতুল্লায় যাত্রীবাহী লঞ্চ সুরভী-৮ দুর্ঘটনার শিকায় হয়।

তবে বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটার আগেই লঞ্চ থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে। পরে সুরভী কোম্পানীর অপর একটি লঞ্চ সুরভী-৭ যাত্রীদের নিয়ে বরিশালের উদ্যোশে পৌঁছে।’

দুর্ঘটনার শিকার লঞ্চে থাকা যাত্রী মোহাম্মদ মেহেদী হাসান খান বরিশালটাইমসকে জানান, ঢাকা সদর ঘাট ত্যাগ করে বরিশাল আসার উদ্দেশে লঞ্চটি ছাড়া হলে ফতুল্লা নামক স্থানে আসলে একটি কার্গোর সাথে ধাক্কা লেগে। লঞ্চের ভেতরে পানি প্রবেশ করতে শুরু করে। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।’

লঞ্চের যাত্রীরা বরিশালটাইমসকে জানান, লঞ্চের তলা ফেটে পানি উঠতে শুরু করলে মাষ্টার লঞ্চটিকে পাশের চরে থামিয়ে দেয়। এসময় যাত্রীদের মাঝে আতংক শুরু হয়। পরে যাত্রীদের সুরভী-৭ লঞ্চে উঠিয়ে দেয় এসময় কেবিন ও ডেকের জায়গা নিয়ে লঞ্চ স্টাফদের সাথে যাত্রীদের কথা কাটাকাটি সৃষ্টি হয়।

লঞ্চে থাকা যাত্রীদের অভিযোগ- মাস্টারের বেপোয়ারা গতিতে চালানোর কারণে এ দূর্ঘটনার শিকার হতে হয়েছে।

সুরভী লাইনসের পরিচালক রিয়াজ উল কবির বরিশালটাইমসকে জানান, একটি বাক্লহেড ধাক্কা দিয়ে তাদের লঞ্চ ক্ষতিগ্রস্থ্য করেছে। রাতের বেলায় এসব বাক্লহেড চলাচল নিষিধ হওয়ার পরও তারা মানছে না। দুর্ঘটনায় পড়তে হচ্ছে যাত্রীবাহী লঞ্চকে।

তিনি বলেন, লঞ্চে একটি ফুটো হয়ে গেছে। পরে অণ্য একটি লঞ্চ দিয়ে যাত্রী পরিবহন করা হয়েছে। তেমন ঝামেলা হয়নি।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ বরিশাল নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো: মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি তার জানা নেই। টিআইরাও তো এধরনের কোন তথ্য তাকে জানায় নি। বিষয়টি তিনি খোজ খবর নিয়ে দেখবেন বলে জানান।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন