২ ঘণ্টা আগের আপডেট রাত ১০:০ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

অ্যালকোহল দেয়ায় ম্যাচসেরার পুরস্কার নেননি মিসরের গোলরক্ষক

বরিশালটাইমস রিপোর্ট
৩:৫০ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৮

ধর্ম পরায়ণ দেশ হিসেবে বেশ নামডাক রয়েছে মিসরের। রমজান মাসে রোজা রেখেই প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচগুলো খেলেছিল তারা। সেই দলেরই এক সদস্যকে যদি পুরস্কারস্বরূপ দেয়া হয় মদের বোতল, তিনি কি সেটি নিতে পারেন!

না সেটি নেনওনি মিসরের গোলরক্ষক মোহামেদ এল শেনাউই। ঘটনা বিশ্বকাপে মিসরের প্রথম ম্যাচের। উরগুয়ের বিপক্ষে ম্যাচে ১-০ গোলে পরাজিত হয় মিসর। কিন্তু পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত গোলকিপিং করেন এল শেনাউই।

আর সে কারণেই ২৯ বছর বয়ষ্ক অনভিজ্ঞ এই গোলরক্ষককে ম্যাচসেরা খেলোয়াড় হিসেবে ঘোষণা দেয়া হয়। এবার বিশ্বকাপের ম্যাচসেরা পুরস্কার দেয়ার স্পন্সর বুডউইজার। প্রতি ম্যাচেই তারা ম্যাচসেরা খেলোয়াড়কে সুদৃশ একটি অ্যালকোহল বোতল দেয়।

কিন্তু এই বোতল তো মুসলমান অধ্যুষিত দেশের কোন ফুটবলারের নেয়ার সম্ভব না। তাই এটি ছুঁয়েও দেখেননি এল শেনাউই। ম্যাচশেষে বুডউইজারের একজন প্রতিনিধি তাকে এটি দিতে আসলে তিনি হাত দিয়ে বারণ করে দেন যে এটি গ্রহণ করবেন না।

ইউরোপিয়ান ফুটবল মুসলিম ফুটবলারদের এমন ধার্মিক দৃষ্টিভঙ্গির কারণে প্রায় অর্ধযূগ ধরে ম্যাচসেরার পুরস্কারে অ্যালকোহল দেয়া বন্ধ রয়েছে। দেখার বিষয় মিসর, সৌদি আরব, তিউনিশিয়া, ইরানসহ অন্যান্য মুসলিম দেশগুলোর কথা চিন্তা করে ফিফাও এমন কোন সিদ্ধান্ত নেয় কিনা।

খেলাধুলার খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম