১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আইনমন্ত্রীর করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ছাত্রদল নেতা গ্রেফতার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৯ অপরাহ্ণ, ০৫ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপির (ব্রাহ্মণবাড়িয়া-৪) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার গুজব ছড়ানোর অভিযোগে সাজ্জাদ হোসেন বাবর নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের চন্দনাইশ থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

সন্ধ্যা পৌনে ৭টার দিকে সাজ্জাদ হোসেনের ফেসবুক আইডি ঘেঁটে দেখা যায়, তিনি ওই সময় থেকে প্রায় ২১ ঘণ্টা আগে দেয়া ফেসবুক স্ট্যাটাসে লিখেন ‘আইনমন্ত্রী আনিসুল হক করোনা আক্রান্ত’। ওই পোস্টেই অনেকে কমেন্টস করে খবরটি গুজব বলে আখ্যায়িত করেন।
ফেসবুকের পরিচিতিতে সাজ্জাদ হোসেন লিখেছেন জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম দক্ষিণ জেলার আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ও সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক চন্দনাইশ উপজেলা ছাত্রদল।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রসুল আহমেদ নিজামী জানান, গুজব ছড়ানোর বিষয়ে আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন নয়ন থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। এরই প্রেক্ষিতে চন্দনাইশ থানা পুলিশ ওই যুবককে গ্রেফতার করে।

এদিকে, আইনমন্ত্রী করোনা আক্রান্তের যে খবর গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেরিয়েছে সেটা গুজব ও ভিত্তিহীন বলে জানিয়েছেন আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম।

এক বিবৃতিতে তিনি জানান, মন্ত্রী ঢাকার বাসায় আছেন এবং সুস্থ আছেন। আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ডা. রেজাউল করিম জানান, প্রধান বিচারপতির শারীরিক অবস্থার খোঁজ নিয়ে একটি বেসরকারি টেলিভিশন থেকে আইনমন্ত্রীকে ফোন করা হয়। মন্ত্রীর বক্তব্যটি অস্পষ্টভাবে উপস্থাপিত হওয়ায় বিভ্রান্তি ছড়িয়ে পড়ে।

24 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন