৩ ঘণ্টা আগের আপডেট রাত ৪:১৭ ; মঙ্গলবার ; মার্চ ২, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে: চরমোনাই পীর

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: আওয়ামী লীগ সরকার জনগণের ভোটাধিকার, বাক-স্বাধীনতা কেড়ে নিয়ে দেশে একনায়কতন্ত্র শাসন প্রতিষ্ঠা করেছে। এবং বিরোধী দলকে দমনের জন্য অত্যাচার, নির্যাতন অব্যাহত ও গণমাধ্যমের স্বাধীনতা ছিনিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। আজ রোববার (১৭ জানুয়ারি) সকালে সোনারগাঁয়ের কাঁচপুর মোতালেব মার্কেটে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

চরমোনাই পীর বলেন, গণতন্ত্রের প্রাথমিক শর্ত হচ্ছে ভোটাধিকার। কিন্তু এ সরকার মানুষের সেই অধিকার কেড়ে নিয়েছে। এখন নির্বাচনের নামে প্রহসন চলছে। স্থানীয় সরকার নির্বাচন আর সিলেকশনের মধ্যে কোনো পার্থক্য নেই। এটা করার একমাত্র লক্ষ্য হচ্ছে উন্নয়নের নামে লুটপাট ক্ষমতার তলা পর্যন্ত বিস্তৃত করা। এ সরকার সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করেছে।

তিনি বলেন, দেশে এখন ভোটাধিকার, বাক-স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা নেই। নেই আইনের শাসন। দেশে আছে শুধু স্বৈরাচারী শাসনব্যবস্থা, গুপ্তহত্যা ও নির্যাতন। জনগণের অধিকার ও কষ্টার্জিত গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে আওয়ামী লীগ। এখন সময় এসেছে ঐক্যবদ্ধভাবে এ অপশাসনের বিরুদ্ধে লড়াই করার।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদী, ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি শিব্বির আহমাদ ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ সারোয়ার।

সম্মেলনে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মাওলানা শাহ আলম কাঁচপুরী, দ্বীনী সংগঠন নারায়ণগঞ্জ জেলার ছদর মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা জাহাঙ্গীর কবীর, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মদ হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান এবং প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসেন প্রমুখ।

সম্মেলন শেষে চরমোনাই পীর ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার ২০২১ সেশনের নতুন কমিটি ঘোষণা করেন। এতে আব্দুল্লাহ মুহাম্মাদ হাসানকে সভাপতি, আব্দুল হান্নানকে সহ-সভাপতি ও মুহাম্মাদ আনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।’

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অসহায় শিশুর চোখের ছানি অপারেশন করালেন পুলিশ সুপার  চলন্ত প্রাইভেটকারে আকস্মিক আগুন  বরিশালে আশ্রয়ন প্রকল্পের ঘর ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ৫  চরমোনাইতে উদ্ধার হাত-পা বাধা লাশের পরিচয় মিলেছে  প্রফেসর মোহাম্মদ হানিফ স্যার আর নেই  অর্থকষ্টে ছাত্রলীগ নেতা ‘সমর দাস’র মৃত্যু, স্মরণসভার ব্যানারে ৩ লাখ টাকায় ভূরিভোজ (!)  চলতি মাসে আসছে কালবৈশাখী ঝড়, শিলাবৃষ্টিরও পূর্বাভাস  পিরোজপুরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০  প্রবীণ শিক্ষক মোজাম্মেল হকের মৃত্যু: শিক্ষাঙ্গনে শোক  বরিশালে আসবেন মোদি, প্রশাসনে আগাম প্রস্তুতি