১ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৪৫ ; রবিবার ; জুন ৪, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

আকাশে পবিত্র রমজানের চাঁদ

বরিশালটাইমস, ডেস্ক
৮:১৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৩

আকাশে পবিত্র রমজানের চাঁদ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: আকাশে রমজানের চাঁদ। মুসলিম উম্মাহর কাছে রহমত, মাগফিরাত ও নাজাতের বার্তা নিয়ে আবার শুভাগমন করলো পবিত্র মাহে রমজান। শুক্রবার থেকে রমজান মাস গণনা শুরু হচ্ছে।

আজ (বৃহস্পতিবার) বাদ এশা দেশের মসজিদে মসজিদে তারাবির নামাজ শুরু হবে এবং দিবাগত ভোর রাতে সেহরি খেয়ে রোজা রাখা শুরু করবেন ধর্মপ্রাণ মুসলমানরা। কাল হবে প্রথম রোজা। এই হিসাবে আগামী ১৮ এপ্রিল (২৬ রমজান) মঙ্গলবার দিবাগত রাতে পবিত্র শবে কদর পালিত হবে।

বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। পবিত্র মাহে রমজান উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন।

দীর্ঘ ১১ মাসের পাপ থেকে মুক্ত হওয়ার অপূর্ব সুযোগ এনে দেয় এই রমজান। পবিত্র রমজানের আগমনে মুসলিম সমাজ ও ইসলামী জীবন ধারায় এক বিরাট সাফল্যের সৃষ্টি হয়। রমজান মাস হলো ইবাদতের বসন্তকাল। আল্লাহপাক ইবাদতপাগল বান্দাদের ক্ষমা করার জন্য সব আয়োজন করে রাখেন। এ মাসে একটি ফরজ আমলের মূল্য অন্য সময় ৭০টি ফরজ আমলের সমপরিমাণ।

পবিত্র রমজান মাসে সারা দেশের সকল মসজিদে একই পদ্ধতি অনুসরণ করে খতমে তারাবি পড়ার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের সকল মসজিদে খতমে তারাবি নামাজে প্রথম ছয় দিনে দেড় পারা করে ও পরবর্তী ২১ দিনে এক পারা করে তিলাওয়াতের মাধ্যমে পবিত্র শবে কদরে কুরআন খতমের জন্য সারা দেশের সব মসজিদের খতিব, ইমাম, মসজিদ কমিটি, মুসল্লি এবং সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

জাতীয় খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে জমি দখলে বাঁধা দেওয়ায় প্রতিপেক্ষের হামলায় ঠিকাদার আহত  আমেরিকা না গেলে কিচ্ছু আসে যায় না: শেখ হাসিনা  বরিশাল সিটি নির্বাচন: বুকে বুক মিলিয়ে এক মঞ্চে হাসনাত-খোকন  নলছিটিতে ফুটবল খেলতে গিয়ে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু  কলাপাড়ায় ছোট ভাইয়ের হামলায় জখম প্রভাষক বড় ভাই  স্ত্রীর স্বীকৃতি পেতে নাঃগঞ্জ থেকে বেতাগীতে স্বামীর বাড়িতে গৃহবধূ  হজ করতে সাইকেলে চড়ে প্যারিস থেকে মক্কার পথে  পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বহিষ্কার  পটুয়াখালী/ উদ্ধারের পর ২৬ বাচ্চা প্রসব করলো মেটে সাপ  অন্তর্বাসে ফোন নিয়ে ভর্তি পরীক্ষা দেওয়া সময় শিক্ষার্থী আটক