৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৫১ ; শুক্রবার ; আগস্ট ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

আগামীকাল পর্দা উঠবে বঙ্গবন্ধু গোল্ডকাপের

বরিশাল টাইমস রিপোর্ট
৮:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কাউন্টডাউন ঘড়ি উদ্বোধনের মধ্যে দিয়ে শুরু হয়েছে ‘মুজিববর্ষে’র ক্ষণ গননা। ১৭ মার্চ স্বাধীনতার মহান স্থপতির শততম জন্মবার্ষিকী। ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত এক বছরকে ‘মুজিববর্ষ’ হিসেবে পালন করবে সরকার।

নানা আয়োজনের মধ্যে খেলাধুলায়ও রয়েছে ১০০টির মতো ইভেন্ট। আগামীকাল বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরুর মধ্যে দিয়ে বেজে যাবে আন্তর্জাতিক ইভেন্টগুলোর বাদ্য। এটিই হবে ‘মুজিববর্ষের’ আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোর প্রথম আয়োজন।

বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের ‘এ’ গ্রুপের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি। ছয় জাতির অংশগ্রহণে ষষ্ঠ আসরে আগামী ১৯ জানুয়ারি গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ। অংশগ্রহণকারী দলগুলো দুই গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে পরস্পরের মোকাবেলা করবে। গ্রুপের শীর্ষ দুটি দল যাবে শেষ চারে।

স্বাগতিক বাংলাদেশ এবারের টুর্নামেন্টে ‘এ’ গ্রুপের হয়ে খেলবে। গ্রুপের বাকী দল দু’টি হচ্ছে ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপ থেকে টুর্নামেন্টে অংশ নিবে বুরুন্ডি, মরিশাস ও সিসেলস। দলগুলোর মধ্যে আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে শীর্ষ অবস্থানে রয়েছে ১০৬ নস্বরে ফিলিস্তিন। র‌্যাংকিং অনুযায়ী পরবর্তী অবস্থানে আছে যথাক্রমে বুরুন্ডি (১৫১), মরিশাস (১৭২), বাংলাদেশ (১৮৭), সিসেলস (২০০) ও শ্রীলঙ্কা (২০৫)।

টুর্নামেন্টটি সফলভাবে শেষ করার সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে ফিলিস্তিন, শ্রীলঙ্কা, মরিশাস ও সিসেলস। শেষ দল হিসেবে বুরুন্ডি আগামীকাল বুধবার ঢাকা এসে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। প্রতিদিন একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচই শুরু হবে বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  লঞ্চ সংকটে ঢাকামুখী কয়েক হাজার যাত্রী বরিশাল নৌ বন্দরে আটকা  খুন হওয়ার আগে ফেসবুকে যুবলীগ নেতার পোস্ট, সর্বত্র তোলপাড়  আফ্রিকায় আততায়ীর গুলিতে বরিশালের সন্তান তসলিম খুন  করোনা: বরিশালে একদিনে আরও ৪৫ জন আক্রান্ত  বরিশালে পূর্ব শত্রুতার জেরে পিতা-পুত্রকে কুপিয়ে জখম  রাতে আদালতের নির্দেশ, ওসি প্রদীপসহ লিয়াকত ও দুলাল ৭ দিনের রিমান্ডে  বরিশালের বাবুগঞ্জে গাঁজাসহ ২ মাদক বিক্রেতা গ্রেপ্তার  লালমোহনে দেড়শত তরুণ-তরুণী পেলো ফ্রি আইসিটি প্রশিক্ষণ  কলাপাড়ায় কৃষকলীগের বৃক্ষরোপণ  বরিশালে নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শনে পাউবোর কর্মকর্তারা