২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আগৈলঝাড়ায় শেষ সময়ে জমে উঠেছে ঈদ ও নববর্ষের কেনাকাটা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:০৩ অপরাহ্ণ, ০২ এপ্রিল ২০২৪

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে শেষ সময়ে জমে উঠেছে বরিশালের আগৈলঝাড়ায় কেনাকাটার বাজার। উপজেলা সদর বাজারের ব্যবসায়ীরা জানান, ১৫ রমজানের পর থেকে তাদের বেচা কেনা বড়তে শুরু করে চলতি সপ্তহেই বেচা কেনার বীর বেড়েছে।

এই বেচাকেনা চলবে ঈদের আগের রাত পর্যন্ত। তবে এবারে ঈদের একদিন পরেই বাংলা নববর্ষ । তাই ঈদ ও নববর্ষ উপলক্ষে এমনভাবেই বেচাকেনা হবে বলে আশা করছেন তারা। প্রচন্ড দাপদাহ উপেক্ষা করে নতুন জামা-কাপড়, জুতা, কসমেটিক্স, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবী, গেঞ্জি, বাচ্চাদের পোশাক প্রয়োজনীয় কেনাকাটায় ব্যস্ত উপজেলার বিভিন্ন মার্কেট এবং ফুটপাতের দোকানগুলোতেও।

ঈদ এবং নববর্ষর ছুটি বাড়তি পাওয়ায় অনেকেই এবছর পরিবার স্বজনদের আগেই বাড়ি পাঠিয়েছেন, তাই কেনাকাটার ভির লক্ষ করা গেছে মুদি দোকানেও। তবে মুদি দোকানীরা অপেক্ষয় রয়েছে চাঁদ রাত বা তার আগের দিনের জন্য। এ বছর শাড়ীর চেয়ে থ্রি-পিসের চাহিদা বেশি বলে জানিয়েছেন গার্মেন্টস ব্যবসায়িরা।

এরমধ্যে ভারতীয় জনপ্রিয় সিরিয়ালের নামে অভিনেতাদের পরা নামের জামা-কাপড় মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে। অন্যান্য বছরের তুলনায় এ বছর পোশাকের দাম একটু বেশি বলে অভিযোগ করেছেন ক্রেতারা। বিক্রেতারা বলছেন বেশি দামে কিনতে হচ্ছে বলেই তাদের সেই অনুযায়ি বিক্রি করতে হচ্ছে।

সরেজমিন দেখা গেছে, উপজেলা সদরের বিভিন্ন মার্কেটসহ বিভিন্ন হাট বাজারে দুপুর থেকে রাত পর্যন্ত ক্রেতাদের ভির। ক্রেতাদের আকৃষ্ট করতে ঝুলানো হয়েছে বিভিন্ন ধরনের পোশাক ও অর্থ ছাড়ের ব্যানার। রেডিমেট গার্মেন্টস, জুতা, কসমেটিকস ও ঈদের পাঞ্জাবি বিক্রি হচ্ছে বেশি। বিশেষ করে নারী ক্রেতাদের বাজারগুলোতে লক্ষ্যনীয়।

96 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন