১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

আজ শুরু বিআইডব্লিউটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, ০৮ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে ঈদ স্পেশাল সার্ভিস শুরু করছে। ৫টি জাহাজ নিয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বিআইডব্লিউটিসি’র বিশেষ এই সেবা অব্যাহত থাকবে।

এ ছাড়া আগামী ৯ সেপ্টেম্বর থেকে ২১টি লঞ্চের মাধ্যমে বেসরকারি লঞ্চ মালিকদের সংগঠন অভ্যন্তরীণ যাত্রী পরিবহন সংস্থা বিশেষ সার্ভিস শুরু করবে।

বরিশাল বিআইডব্লিউটিসি’র সহকারী মহা-ব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম আজাদের বরাত দিয়ে বাসস জানায়,  বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ঢাকা থেকে এমভি বাঙালী ও সাড়ে ৬টায় এমভি মধুমতি ঢাকা থেকে রওনা হবে। ঈদে ঘরে ফেরা মানুষদের যাত্রী সেবা নিশ্চিত করতে ইতোমধ্যে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, এবার সংস্থার নিয়মিত ৫টি জাহাজ যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে। এগুলো হলো- পিএস মাহসুদ, অস্ট্রিচ, লেপচা, এমভি মধুমতি ও বাঙালী। এর মধ্যে পিএস টার্নের সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। এসব জাহাজ বরিশাল-ঢাকা-চাঁদপুর, ঝালকাঠী, পিরোজপুর, হুলারহাট ও মোড়েলগঞ্জ রুটে চলাচল করবে।

আবুল কালাম আজাদ আরও জানান, ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে জাহাজের ৫০ ভাগ টিকেট ১ সেপ্টেম্বর থেকে অনলাইনে দেওয়া হয়েছে। বরিশাল অঞ্চলের অভ্যন্তরীণ নৌ-রুটে বিআইডব্লিউটিসি’র ৪টি সি-ট্রাক নিয়মিত চলাচল করবে। বরিশাল-মজু চৌধুরীর হাট রুটে খিজির-৮, ইলিশা-মজু চৌধুরী খিজির-৫ এবং খিজির-৭ ও মনপুরা থেকে শশিগঞ্জ রুটে শেখ কামাল যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে।

১৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশেষ সার্ভিস চালু থাকার কথা থাকলেও যাত্রীদের চাপ বেশি থাকলে তা বাড়ানো হতে পারে। এ ছাড়া জাহাজের ভাড়া না বাড়িয়ে আগের মতোই রাখা হয়েছে।

এদিকে বেসরকারি লঞ্চ মালিকদের সংগঠন অভ্যন্তরীণ যাত্রী পরিবহন সংস্থা আগামী ৯ সেপ্টেম্বর থেকে বরিশাল-ঢাকা নৌ-রুটে ঈদের বিশেষ লঞ্চ সার্ভিসের যাত্রী সেবা শুরু করবে। বরিশাল-ঢাকা রুটে এবার ২১টি বিলাসবহুল লঞ্চের মাধ্যমে ঈদে ঘরে ফেরা মানুষকে পৌঁছে দেওয়া হবে। এগুলো হলো- কীর্তনখোলার ২টি, সুন্দরবন কোম্পানির ৩টি, পারাবতের ৫টি, সুরভীর ৩টি, এমভি টিপু, এমভি ফারহান, দ্বীপরাজ ও কালাম খান।

এ ছাড়া পটুয়াখালী-ঢাকা ভায়া বরিশাল রুটে আরও ৪টি লঞ্চ চলাচল করবে। পাশাপাশি যাত্রী পরিবহনে গ্রীন লাইন ওয়াটার ওয়েজের দিবা সার্ভিসে নিয়মিত ২টি জাহাজ যুক্ত থাকবে।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন