৬ িনিট আগের আপডেট বিকাল ৩:৩৯ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের চেষ্টা

বরিশালটাইমস, ডেস্ক
৭:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২৩

আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক।। ঝালকাঠির নলছিটি উপজেলার পৌরসভার গৌরিপাশা গ্রামে আব্দুর রশিদ মল্লিক গংদের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। মামলা সূত্রে জানা গেছে, গৌরিপাশা মৌজায় এসএ ২৩৭,২৩৮,২৪৭ ও ২৪৫ নম্বর দাগে ১ একর ৬১ শতাংশ জমি রয়েছে। যা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। আদালত এই জমির ওপর স্থিতাবস্থা (১৪৪ ধারা) জারি করেন।কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে ওই জমিতে জাল ও বাঁশের চেড়া দিয়ে বেড়া দিয়ে নিজেদের দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বাদী পক্ষ নিজেরাই ।

ভুক্তভোগী গিয়াস মল্লিক জানান, এই জমি নিয়ে বিরোধ শুরু হলে রশিদ মল্লিক গং আদালতে মামলা দায়ের করেন। এখন আবার রহিম মল্লিক ও মোহাম্মদ মল্লিক আদালত অমান্য করে জোরপূর্বক জমিতে বেড়া দিয়ে দখলের চেষ্টা করছে। তাছাড়া ওই জমির উপর একটি দোকানঘর রয়েছে সেটিও তারা ভেঙে ফেলার চেষ্টা চালাচ্ছে। ২৩৮ দাগে মোট ৩৩ শতাংশ জমি রয়েছে যার ৭ শতাংশের অংশীদার আমরা। যেহেতু আদালত থেকে তারাই নিষেধাজ্ঞা জারি করাইছে আবার তারাই সেই নিষেধাজ্ঞা অমান্য করছে।তাই প্রশাসনের কাছে সুষ্ঠু সমাধান দাবী করছি।

স্থানীয় বাসিন্দা ফিরোজ আলম জানান,এই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। জমিতে উভয় পক্ষকে কোনো ধরণের কাজ না করতে নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু পরক্ষণে বাদী পক্ষ নিজেরাই ১৪৪ ধারা ভঙ্গ করে জোর পূর্বক বেড়া দিয়ে দখলের চেষ্টা করতে আছে। এদিকে অভিযুক্ত রহিম মল্লিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি।

ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ব্যালট ছিনতাই: ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ স্থগিত  বিপিএলে ফাইনালেও মিলারকে পাচ্ছে ফরচুন বরিশাল  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল