১১ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:২৩ ; শনিবার ; সেপ্টেম্বর ১৯, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

আদালতের নির্দেশ অমান্য করে বাকেরগঞ্জে ভবন নির্মাণ

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৮:৩৩ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের বাকেরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞার জমিতে পৌরসভা কর্তৃপক্ষের স্থাপনা নির্মাণ বন্ধ করতে বরিশাল পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেছেন মৃত রফিকুল ইসলামের স্ত্রী খুকী বেগম।

রোববার (৯ আগস্ট) দুপুরে এসপি বরাবর করা আবেদনে বলা হয়, সম্পদ রক্ষায় আদালতে চলমান মামলার (এমপি ৪৮/২০১৮) বাদী রফিকুল ইসলাম গত ৩০ জুলাই মৃত্যুবরণ করেন। ওই মামলায় বাদী হিসেবে শ্রেণীভুক্ত হন তার স্ত্রী খুকী বেগম। মামলাটি আমলে নিয়ে ইতোপূর্বে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত বাকেরগঞ্জে বিরোধীয় সম্পত্তিতে স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা প্রদান করে শান্তি শৃংখলা বজায় রাখতে বাকেরগঞ্জ থানা পুলিশকে নির্দেশ দেন। এরপরেও বিরোধীয় সম্পত্তিতে স্থাপনা নির্মাণ কাজ চলমান থাকায় গতকাল পুলিশ সুপার বরাবর আবেদন করেছেন। বরিশাল পুলিশ সুপার এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

জানা গেছে, বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়েরের পরে বাকেরগঞ্জ থানা পুলিশকে প্রতিবেদন দিতে বলা হয়েছিলো। বাকেরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আ. হক তদন্ত করে প্রতিবেদন দাখিলও করেছিলেন। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিলো জমির মালিক রাজেশ্বর ও তার ওয়ারিশ গনের নিকট থেকে একাধিক দলিল মূলে ক্রয়সূত্রে মামলার বাদী মোঃ রফিকুল ইসলাম মালিক দাবি করে আসছেন। দলিলের পূর্বে জমির একটি অংশ সড়ক ও জনপদ বিভাগ জমি অধিগ্রহণ করেছেন। কিন্তু কতটুকু জমি অধিগ্রহণ করেছেন তার কোনো কাগজপত্র সঠিক ভাবে উপস্থাপন করেননি। জমিতে বাদীর দলিলভুক্ত সম্পত্তির মধ্যে কিছু স্থাপনা রয়েছে। পৌরসভা দাবি করেছে ওই সম্পত্তি সড়ক ও জনপদ বিভাগের।

বাদীর সম্পত্তি অধিগ্রহণ করা জমির আওতাধীন দাবি করে পৌরসভা কর্তৃপক্ষ দোকানপাট তোলার চেষ্টাকালে বাদী মামলা দায়ের করে। তখন পৌরসভা কর্তৃপক্ষ সরকারী সম্পত্তি দাবি করে দোকানঘর তুলতে থাকলেও সরকারী জমি লিজ পেয়েছে বলে কোনো কাগজপত্র উপস্থাপন করে নাই। এই মর্মে প্রতিবেদন দাখিল করে উক্ত জমিতে আদালতের নির্দেশ ছাড়া কার্যক্রম বন্ধ রাখার জন্য বাদীর করা আবেদন কার্যকর না হলে সেখানে শান্তি ভঙ্গের সম্ভবনা রয়েছে।

মামলায় উল্লেখ রয়েছে, বাকেরগঞ্জের জেএল নং ৩৩ রূনসী মৌজায় সাবেক ২৬৬/২৬৭/২৯৪ নং খতিয়ানে এস এ ৭৩৫/৭৩৭/৭৩৮/৭৩৯/৭৪০/৭৪১/৭৪২ নং দাগের সম্পত্তি থেকে ৭ টি দলিলে সাব-কবলা মূলে ৬৫ শতাংশ জমির মালিক তারা। প্রায় ২৮ বছর যাবৎ এই সম্পত্তি রফিকুল ইসলাম ভোগ দখল করে আসিতেছে। বাদীর অভিযোগ, তাদের ভোগ দখলীয় ওই জমিতে পৌরসভা কর্তৃপক্ষ জোড় করে স্থাপনা নির্মাণ করছেন।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, স্থাপনা নির্মাণাধীন জায়গা বিরোধীয় সম্পত্তির মধ্যে নয়।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের সাংসদ পঙ্কজ দেবনাথ করোনা আক্রান্ত  অবশেষে ভারত থেকে আসছে ২৫ হাজার টন পেঁয়াজ  সাংসদ রুস্তম আলী ফরাজির রোগ মুক্তি কামনায় দোয়া মোনাজাত  স্ত্রীকে কুপিয়ে খুন করে পুলিশে ধরা দিলেন আ’লীগ নেতা  বরিশালের ভাটিখানায় ভরাট হচ্ছে শতবর্ষী পুকুর, জনমনে ক্ষোভ  হেফাজতে ইসলামীর আমির আহমদ শফী মারা গেছেন  রাজধানীতে সাততলা ভবন থেকে পড়ে বাবুগঞ্জের সালামের মৃত্যু  নদীভাঙন কবলিত এলাকার মানুষের ভাগ্যোন্নয়ে কাজ করছি: পানিসম্পদ প্রতিমন্ত্রী  বরিশাল থেকে ছেড়ে যাওয়া বাস মাগুরায় উল্টে নিহত ৪  বরিশালের গৌরনদীতে মোটরসাইকেলের ধাক্কায় ব্যবসায়ী নিহত