৪৪ মিনিট আগের আপডেট বিকাল ১:৫ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

আবারও কালো ডিম পাড়লো সেই হাঁসটি!

Mahadi Hasan
৭:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

নি

নিজস্ব প্রতিবেদক,  বরিশাল: ঘটনাটি রূপ কথার গল্পের মতো মনে হলে সত্যি। দেশি জাতের একটি সাদা হাঁস আবারও কালো রঙের ডিম পেড়েছে। এ নিয়ে দুইটি কালো ডিম পাড়লো সেই হাঁসটি।বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দ্বিতীয় কালো ডিমটি পাসে সেই হাঁস। পর পর দুইদিন এমন ঘটসায় মানুষের মধ্যে কৌতুহলের যেন শেষ নেই। উৎসুক জনতা সেই হাঁস ও ডিমগুলো দেখতে ভিড় জমাচ্ছেন।

ভোলার চরফ্যাশনে ঘটেছে এমন ঘটনা। তবে কি কারণে এমনটি হচ্ছে তা নিশ্চিত করে বলতে পানছে না প্রাণিসম্পদ অধিদপ্তর।খোঁজ নিয়ে জানা গেছে, ভোলার চরফ্যাশন উপজেলার জিন্নাগড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে দাসকান্দি এলাকায় আবদুল মান্নান রাঢ়ী বাড়ির সৌদি প্রবাসী আব্দুল মতিনের স্ত্রী তাসলিমা বেগম ঘরোয়াভাবে ১১টি পাতিহাঁস পালন করেন। এর মধ্যে রয়েছে নয় মাস বয়সি একটি হাঁস।

বাকিহাঁসগুলো ৬-৭ মাসের। বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে বড় হাঁসটি প্রথমবার একটি কালো ডিম পাড়ে। ডিমের রঙ গাঢ় কালো দেখে তাসলিমা মনে করেন অন্য কোনো প্রজাতির ডিম হতে পারে। তিনি ভয় পেয়ে বাড়ির অন্যন্যদের জানান।

পরে বিষয়টি এলাকায় ও আশপাশে দ্রুত জানাজানি হয়ে যায়। পরে কালো ডিম দেখতে তার বাড়িতে লোকজন ভিড় জমান। প্রথম ডিম পাড়ার ঘটনাটি জনমনে তেমন সাড়া না পড়লেও দ্বিতীয় বারের মতো যখন হাঁসটি একই রকম ডিম দিলে ঘটনাটি নেট দুনিয়ায় ভাইরাল হয়। এর পর থেকে হাঁসটি দেখতে স্থানীয়দের ভিড় আরও বেড়ে যায়।

ভোলা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মণ্ডল বলেন, আমরা বিষয়টি পর্যবেক্ষনে রেখেছি। এক সপ্তাহ ধরে পর্যবেক্ষন করা হবে। তারপর সেই ডিমগুলো পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানে হবে। তবে প্রাথমিকভাবে মনে হচ্চ্ছে অন্য কোষ জাতেন সঙ্গে ক্রোস বা ইনফেকশন থেকে এমনটা হয়েছে। তিনি আরও বলেন, খাবারের সঙ্গে হাঁস যদি রং খেয়ে ফেলে তাহলেও এমনটি হতে পারে। তবে যাই হোক না কেন, পরীক্ষা ছাড়া আপাতত কিছুই বলা যাচ্ছে না।

বিভাগের খবর, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালীতে চার হাজার ৬শ পিচ ইয়াবাসহ গ্রেফতার এক  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী  অফিস সময় এক ঘণ্টা বাড়ছে!  আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান!  বরিশালে শিক্ষিকার বাসা থেকে লুট স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার  চরফ্যাশনের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক  পটুয়াখালীতে গরু বেচার টাকা নিয়েও চাকরি দিলেন না প্রধান শিক্ষক!