২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আবাসন সংকট নিরসনে পবিপ্রবিতে ঘেরাও

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৬ অপরাহ্ণ, ৩০ অক্টোবর ২০১৬

আবাসন সংকট সমাধানের দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) শিক্ষার্থীরা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও হল প্রভোস্টদের আগামী ৭দিনের মধ্যে আবাসন সংকট সমাধানের আশ্বাসে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের ফটক খুলে দেয়। এতে প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ থাকার পর মুক্তি পায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য,রেজিস্ট্রার সহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তারা। ক্যাম্পাস সূত্রে জানা গেছে, রোববার দুপুর ১২টার দিকে বঙ্গনন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রায় শতাধিক বিক্ষুদ্ধ ছাত্ররা ক্যাম্পাস বিক্ষোভ মিছিল করে প্র্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ভবনের প্রবেশ পথ বন্ধ করে রাখে।

 

এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা তাদের দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এতে প্রশাসনিক ভবনে অবস্থানরত উপচার্য প্রফেসর ড. মোঃ শামসুদ্দিন,রেজিস্ট্রার প্রফেসর জেহাদ পারভেজ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা ভবনের ভিতরে অবরুদ্ধ হয়ে পড়েন। প্রায় দুই ঘন্টা পরে প্রক্টর প্রফেসর পূর্ণেন্দু বিশ্বাস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর মোহাম্মদ আলী আগামী ৭ দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দিলে আন্দোলন সাময়িক স্থগিত করে শিক্ষার্থীরা।

 

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান,দীর্ঘ ১বছর ধরে ওই হলের ছাত্ররা ডাইনিং ও গণরুমের মেঝেতে মানবেতর জীবনযাপন করছে। এতে মাঝে মাঝে অসুস্থ হয়ে পড়ছে তারা। কিন্তু  হলে সিট সংকটের ব্যাপারে হল কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে মৌখিক ও লিখিত ভাবে একাধিক বার জানানোর পরেও কোন সুরাহা না পেয়ে আন্দোলনে নামতে নেমেছে তারা।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর মোহাম্মদ আলী বলেন,বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধিদের উপস্থিতিতে হলের আবাসন সংকটের ব্যাপারে আলোচনা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে সমস্যার সমাধান হবে বলে তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন