২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আমতলীতে জমির বিরোধ নিয়ে সংঘর্ষে আহত ১৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৮ অপরাহ্ণ, ২৩ মে ২০১৬

আমতলী: আমতলী উপজেলায় জমি বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর ১৪ জনকে উদ্ধার করে পটুয়াখালী জেনারেল  হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৩ মে) বেলা ১২টার দিকে উপজেলার গাজীপুর বন্দরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, উপজেলার গাজীপুর বন্দরের নান্নু খাঁন এবং আবুল খন্দকার দীর্ঘদিন ধরে জমি ভোগদখল করে আসছিল। ঘটনার দিন দুপুরে নান্নু খাঁন এবং আবুল খন্দকার মিলে জমির সীমানা ঠিক করতে ছিল। এ সময়  কালা খাঁন নিজের জমি দাবি করে এতে বাঁধা দেয়।

এনিয়ে নান্নু খাঁন এবং কালা খাঁনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায় সংঘর্ষে রূপ নেয়। এতে উভয় পক্ষের মহিলাসহ ১৫ জন আহত হয়েছেন।

গুরুতর আহত নান্নু খান (৪৫), আবুল খন্দকার (৫০), ফয়সাল (১৫), শাওন (২০), কালা খান (৭০), মাসুদ খান (৪০), সোনা খান (৪৫), আকাশ (৩০), নুর জাহান (৩০) আমেনা (৫৫), নিলুফা ৩০) মাহফুজা (২৫), সুমন (১৪) এবং মোশাররফকে (৩৫)  পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী মো. হাবিবুর রহমান জানান, কথা কাটাকাটির এক পর্যায় কালা খানের লোকজন নান্নু খান এবং আবুল খন্দকারের ওপরে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে।

গাজীপুর পুলিশ ফাড়ির ইনচার্জ এস আই মো. জহিরুল ইসলাম জানান খরব পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) পূলক চন্দ্র রায় জানান খবর পেয়েছি। এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন