২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আমতলীতে প্রধান শিক্ষককে মারধর করায় যুবলীগ নেতা বহিষ্কার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, ০৪ ডিসেম্বর ২০১৭

নিয়োগ সংক্রান্ত ঘটনায় বরগুনার আমতলী উপজেলার খেকুয়ানি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপনকে মারধরের ঘটনায় উপজেলা যুবলীগের সাংগঠনিক সভাপতি আবদুস সোবহান লিটনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বরগুনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহাবুদ্দীন সাবু বরিশালটাইমসকে এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ‘লিটন অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন। তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।’ এর আগে প্রধান শিক্ষককে মারধরের অভিযোগে আমতলী উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা বর্জন করেন শিক্ষকরা। রোববার বেলা ১০টায় পরীক্ষার হলে না গিয়ে তারা এ প্রতিবাদ জানান।

খোঁজখবর নিয়ে জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় আমতলীর গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবহান লিটন তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে না পেরে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপনকে মারধর করেন বলে অভিযোগ ওঠে।

ওই ঘটনায় রাতেই আব্দুস সোবহান লিটনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপন। রোববার সকালে সোহরাব হোসেন নামের এজাহারভুক্ত ২নম্বর আসামিকে গ্রেফতর করে পুলিশ। এদিকে ঘটনার প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পরীক্ষা বর্জনের পর রোববার ১২টার দিকে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন ক্ষুব্ধ শিক্ষকরা।

সমাবেশ শেষে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোরোয়ার হোসেনের কাছে বরগুনা জেলা প্রশাসক ও বরিশাল বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন আন্দোলনরত শিক্ষকরা।”

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন