২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আমতলী উপজেলা পরিষদ কম্পাউন্ডের মেহগনি গাছ উধাও!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৯ অপরাহ্ণ, ১৬ মে ২০২১

আমতলী উপজেলা পরিষদ কম্পাউন্ডের মেহগনি গাছ উধাও

বরগুনা প্রতিনিধি >> বরগুনার আমতলী উপজেলা পরিষদের কম্পাউন্ডের ভিতরের একটি মুল্যবান মেহগনি গাছ রাতের আধারে হাওয়া হয়ে গেছে। এ ঘটনায় এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। পরিষদ কম্পাউন্ডের গাছ কেটে নেয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। রবিবার উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান আমতলী থানায় সাধারণ ডায়েরী করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৮২ সালে আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির কয়েকশত গাছ রোপন করা হয়। আমতলী উপজেলা পরিষদ মুল ফটকের ভেতরে ছিল বৃহৎ একটি মেহগনি গাছ। বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতরে অফিস বন্ধ হয়ে যায়। এই সুযোগে একদল দুর্বৃত্ত রাতের আধারে গাছটি কেটে নিয়ে গেছে। গাছের গোড়ার গর্ত মাটি দিয়ে ভরাট করে দিয়েছে। সকালে গাছটি না দেখে এলাকার মানুষের মাঝে ক্ষোভ এবং চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। রবিবার ইউএনও মোঃ আসাদুজ্জামান আমতলী থানায় সাধারণ ডায়েরী করেছেন।

আমতলী থানা পুলিশের ওসি মো. শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, উপজেলা পরিষদ চত্তরের গাছ কেটে নেওয়ার বিষয়ে থানায় ডায়েরী করেছি। এ ঘটনার সাথে জড়িতদের কোন ছাড় দেয়া হবে না।

আমতলী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, পরিষদের ভেতরের মুল্যবান গাছটি কেটে নেয়ায় ঘটনা অত্যান্ত দুঃখজনক। এটা কোনো ভাবেই মেনে নেয়া যায়না। প্রশাসনের কাছে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান বলেন, পরিষদের মুল ফটকের ভেতরের একটি মুল্যবান মেহগনি গাছ কেটে নিয়ে গেছে। ঘটনার সাথে যেই জড়িত হোন তাদের আইনের আওতায় নিয়ে এনে শাস্তি দেওয়া হবে।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন