১ ঘণ্টা আগের আপডেট রাত ৯:৫৮ ; বুধবার ; আগস্ট ১৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

আমরা ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করেছি: প্রধানমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
২:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- সেনাবাহিনীকে সার্বভৌমত্ব রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। এসময় সেনাবাহিনীকে জনগণের সুখে-দুঃখে পাশে থাকার আহ্বান জানান তিনি।

চট্টগ্রামের সীতাকুণ্ডে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে বুধবার (২৭ ডিসেম্বর) সকালে নবীন সেনা কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে। বিশ্ব সভায় আত্মমর্যাদা দিয়ে মাথা উঁচু করে বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশ কারো কাছে মাথা নত করবে না।

শেখ হাসিনা বলেন, আমরা ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করেছি। ১৯৯৬-২০০১ নতুন নতুন ইউনিট ব্যাটালিয়ানসহ গুরু প্রতিষ্ঠান করেছিলাম। আজকের সেনাবাহিনী সম্পূর্ণ আলাদা। আজকের সেনাবাহিনী উন্নত, দক্ষ ও চৌকস।

সেনাবাহিনীর সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক রয়েছে। আমার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামাল, আরেক ভাই লেফটেন্যান্ট শেখ জামাল দু’জনেই ১৯৭৫ সালে শাহাদাত বরণ করেন। ছোট ভাই রাসেলের লক্ষ্যই ছিল সেনা সদস্য হওয়ার।

কমিশনপ্রাপ্ত নবীন অফিসারদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির জনক শেখ মুজিবর রহমান ১১ জানুয়ারি প্রথম প্যারেডে উপস্থিত ছিলেন। তিনি তার বক্তৃতায় বলেছিলেন, পেশাগতভাবে দক্ষ নৈতিক গুণাবলী সম্বলিত হয়ে গড়ে উঠতে। আমরা সেই লক্ষ্যে কাজ করে চলেছি।

প্রধানমন্ত্রী সেনাবাহিনীর ৭৫তম বিএম দীর্ঘমেয়াদী কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশনপ্রাপ্তি উপলক্ষে আয়োজিত রাষ্ট্রপতি প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

এর আগে বুধবার বেলা সোয়া ১১টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) পৌঁছান। এ সময় সেনাবাহিনী প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর প্রধানমন্ত্রী নির্ধারিত কর্মসূচিতে যোগ দেন।

২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌবাহিনীর একটি অনুষ্ঠানে অংশ নিতে চট্টগ্রাম এসেছিলেন। ওইদিন তিনি চট্টগ্রামের বাংলাদেশ নেভাল একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ মিডশিপম্যান পরিদর্শন এবং বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন।’’

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভিডিও ফুটেজ দেখে আগ্রাসী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা: বরিশাল ডিআইজি  বাউফলে চাঁদার দাবিতে সিনেমা হল দখলে রাখার অভিযোগ  বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  কুয়াকাটায় খাবার হোটেল রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট: পর্যটকদের দুর্ভোগ  লালমোহনে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়  বরগুনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কোপাল ছাত্রলীগ নেতাকর্মীরা  সরকার জঙ্গীবাদ ও তাদের সকল কার্যক্রম সমূলে উৎখাত করেছেন: এমপি শাওন  বরগুনার সেই এএসপিকে চট্টগ্রামে বদলি: আরও ৫ পুলিশ সদস্য ক্লোজড  বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা  বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা