১০ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:২৮ ; শুক্রবার ; নভেম্বর ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

আমি বক্তব্যে নয়, কাজে বিশ্বাসী: বরিশালে পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
৬:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বক্তব্যে নয়, আমি কাজে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম। শনিবার বরিশালের মেহেন্দিগঞ্জের শ্রীপুরে চলমান নদীভাঙন রোধে ড্রেজিং কার্যক্রম পরিদর্শন উপলক্ষে সুধী সমাবেশে তিনি এমন মন্তব্য করেন। প্রতিমন্ত্রী বলেন- গত বছর আমি মেহেন্দিগঞ্জে এসেছিলাম, তখন নদী ভাঙনে আপনাদের দুঃখ-কষ্ট সচোখে দেখেছি। তাতে নিজেও তা দেখে ব্যথিত হয়েছি।

জনসাধারণকে উদ্দেশ করে তিনি বলেন- আপনারা জানেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটা নির্দেশনা হলো, বাংলাদেশে নদী ভাঙনে কোন মানুষ যেন কষ্ট না পায়। তার নির্দেশনা পেয়ে আমি দায়িত্ব নেয়ার পরই মেহেন্দিগঞ্জে বেশ কয়েকবার এসেছি। শ্রীপুরের নদী ভাঙন এলাকা দেখতে এসে আমি সার্বিক পরিস্থিতি বোঝার চেষ্টা করেছি। তখন দেখলাম শ্রীপুরের নদীর মাঝের চরটি কাটা প্রয়োজন। আর প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে নদী শাসন করতে হবে এবং তীর সংরক্ষণ করতে হবে। নদী শাসন না করা গেলে আমরা যতোই তীর সংরক্ষণ করিনা কেন সেটা টেকসই হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নদী শাসন করার জন্য শ্রীপুরের নদীর মাঝের চরটি কাটার নির্দেশনা দেই। আমি যদি টেন্ডারে যেতাম, তাহলে এ প্রকল্প পাশ করাতে এক বছর লাগতো এবং অনেক ব্যয়বহুল হতো। এজন্য আমি পানি উন্নয়ন বোর্ডের নিজস্ব ড্রেজার এনে কাটা কাজ শুরু করি। আর এর ফলাফল হিসেবে স্থানীয় সংসদ জানিয়েছেন বিগত সময়ের থেকে এবারে শ্রীপুরে ভাঙন কম হয়েছে।

বক্তব্য রাখতে গিয়ে একপর্যায়ে বরিশাল সদর আসনের এই এমপি বলেন- আমি কাজে বিশ্বাসী, বক্তব্য দিতে জানি না। আর তাই আমি কাজ করতে ভালোবাসি তাই বক্তব্য একটু কম দেই। তিনি বলেন- এখানে আরও কিছু কাজ করতে হবে, আর তা দেখতেই এখানে আমি এসেছি। কোথায় কতটুকু কাজ আরো করতে হবে। যাতে করে আগামী বর্ষায় আর শ্রীপুর না ভাঙে। মেহেন্দিগঞ্জের উলানিয়া ও হিজলায় আমাদের প্রকল্প চলমান রয়েছে। কিন্তু শ্রীপুরে দেখেছি যতোই তীর সংরক্ষণ করি না কেন তা ভাঙনের হাত থেকে রোধ করা যায়নি। তবুও আপনাদের দুঃখ-দুর্দশা লাঘবের জন্য করোনার মধ্যেও পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী, কর্মকর্তা-কর্মচারীরা কাজ করছেন। আমরা চাই আপনাদের কষ্ট কম হোক, নদী ভাঙন কমে আসুক।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সাথে ছিলেন- স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ-এমপি, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন এবং জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ প্রমুখ।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মন্ত্রিসভার সদস্যদের সম্পদের হিসাব নেওয়া হচ্ছে!  ২৫ ঘরে ভয়াবহ আগুন, রাস্তা দিয়ে ঢুকতে পারছে না ফায়ার সার্ভিস  লালমোহনে প্রকাশ্যে যুবককে পিটিয়ে টাকা ও মোবাইল ছিনতাই  আগুনের সাথে ৮ বছরের স্বপ্ন পুড়ে ছাই বৃদ্ধ রিকশাচালকের  বরিশালসহ দেশের ৮ বিভাগে নির্মিত হবে ‘আইকনিক মসজিদ’  ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে: তথ্যমন্ত্রী  জানাজায় যাওয়ার পথে চেয়ারম্যানের হাত-পায়ের রগ কাটল প্রতিপক্ষ  করোনায় দেশে ২৪ ঘণ্টায় কেড়ে নিলো আরও ৩৭ জনের প্রাণ  এক সন্তানের মাকে ধর্ষণের পর হত্যা, শ্বশুর গ্রেফতার  সরকারি চিকিৎসা সামগ্রী বিক্রিকালে হাতেনাতে ধরা কর্মচারী