৪৪ মিনিট আগের আপডেট রাত ১০:২ ; শনিবার ; জুন ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

আমি বরিশাল শহরের সব অপকর্ম উৎখাত করেছি: সাদিক আব্দুল্লাহ

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৫৭ অপরাহ্ণ, মে ১০, ২০২১

আমি বরিশাল শহরের সব অপকর্ম উৎখাত করেছি: সাদিক আব্দুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, সারা বাংলাদেশে এতো ঘটনা ঘটছে। কিন্তু মতভেদ থাকলে বরিশালে আমরা শান্তিতে আছি। বরিশালে চরমোনাই এতো বড় একটি শক্তি, ছারছিনা একটা বড় শক্তি। আবার অনেকে বরিশালকে বিএনপির ঘাটিও বলে থাকেন। কিন্তু সেখানে আমরা সর্বোচ্চ সুরক্ষিত আছি।যেখানে দেশের বিভিন্ন স্থানে স্বাধীনতার ৫০ বছরে এসে হামলা হচ্ছে। সেখানে বরিশাল শহরে আমরা সর্বোচ্চ বঙ্গবন্ধুর ম্যুরাল করেছি, মানবলোগো করেছি। এটা সবার সম্মিলিত প্রচেষ্টাতেই সম্ভব হয়েছে।

আজ সোমবার (১০ মে) বিকেল ৪ টায় নগরের ক্লাব রোডের বরিশাল ক্লাবে মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহান আরা বেগম ইমাম ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র সাদিক।

বরিশাল শহরের ৩০ ওয়ার্ডের ইমাম ও মোয়াজ্জেমদের উপস্থিতিতে তিনি বলেন, ইমামরা আমাদের ধর্মীয় নেতা, কারণ আমরা তাদের পেছনে দাঁড়িয়ে নামাজ আদায় করি। তাদের নিয়ে আমি বরিশাল শহরের সব অপকর্ম উৎখাত করেছি। আমি চেষ্টা করেছি বরিশালের মানুষকে শান্তিতে রাখতে। অনেকেই অনেক কিছু আমার বিরুদ্ধে বলেন কিন্তু কখনও প্রতিহিংসা করিনি।

তিনি বলেন, আজ আমার আহ্বানে আপনারা বিগত দিনের মতো চলে এসেছেন, এটাই আমার শক্তি। আমি প্রশাসনের শক্তি নিয়ে চলি না, জনগণেই আমার শক্তি। আমার দাদা কৃষকনেতা ছিলেন। আমার বাবা দেশ নেত্রীর সঙ্গে সারাটা জীবন কাটিয়ে দিচ্ছেন। ১৫ আগস্টে ১৩ বছরের ভাই সুকান্ত বাবু নিহত হয়েছেন। ১৫ আগস্টের শহীদদের ছবিতে আমার ছবিও থাকার কথা ছিলো। তখন দেড় বছরের শিশু হওয়ায় মা আমাকে লুকিয়ে রেখে ছিলেন। কিন্তু মায়ের শরীরে ঠিকই ৫ টা গুলি লেগেছে।

বরিশাল সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে শপথ বাক্য পাঠ করিয়েছেন। আর আমি যে শপথ পাঠ করেছি, তা অক্ষরে অক্ষরে পালন করছি।

তিনি বলেন, সাড়ে ৩00 কোটি টাকার দেনা নিয়ে আমি মেয়রের চেয়ারে বসেছি। ৮ মাসের বেতন বকেয়া ছিলো সিটি করপোরেশনের স্টাফদের। তারপরও আমি কাজ চালিয়ে যাচ্ছি। আপনারা আমাকে নির্বাচিত করেছেন। আমার সমালোচনা করবেন, আমাকে গালি দেবেন এটা আমাকে মেনে নিতে হবে। আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি নিঁখুতভাবে পালন করবো, একটা পয়সা এদিক-সেদিক হতে দেবো না। দোয়া করবেন যেন বরিশালের মানুষের চাহিদা পূরণ করতে পারি।

এসময় তিনি নগরের ইমামদের জন্য মাসিক ৬০০ টাকা, মোয়াজ্জেমদের জন্য ৪০০ টাকা ভাতা চালুর কথা জানিয়ে জনতা ব্যাংকে যোগাযোগ করে সংশ্লিষ্ট সবাইকে অ্যাকাউন্ট খোলার জন্য বলেন। অ্যাকাউন্ট খোলার সঙ্গে সঙ্গে সেখানে এ ভাতার টাকাও চলে যাবে বলে জানান মেয়র। সেইসঙ্গে তিনি যতদিন আছেন ততদিন এ ভাতা দিয়ে যাবেন বলেও জানান তিনি।

এসময় আরও বক্তব্য দেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান (বার), বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. ফারুক, বরিশাল মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা কাজী আবদুল মান্নান।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

দোয়া মোনাজাত শেষে বরিশাল নগরের বান্দরোডের কেন্দ্রীয় ঈদগাহ ময়দান সংলগ্ন ৫তলা মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহান আরা বেগম ইমাম ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কে এই পরীমনি কিভাবে উত্থান  হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  সরকারি গম চুরি অভিযোগে চার কর্মকর্তা বরখাস্ত  বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ  লিওনেল মেসি যে রেকর্ড গড়লেন কোপায়  কলাপাড়ায় নেশাগ্রস্ত ছেলের হাত-পা বেঁধে শাস্তি  বরিশাল/ আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার  জাগুয়ার ৩ নম্বর ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ  নৌকার বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির পরিবার!  Coronavirus: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তে আরও ৬৭ জনের মৃত্যু