১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আর্ন্তজাতিক নারী দিবসে কলাপাড়ায় ফুটবল খেলায় মেতে ওঠেন নারীরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ০৮ মার্চ ২০১৭

ব্যতিক্রমী উদ্যোগে অর্ন্তজাতিক নারী দিবস পালন করেছে প্রান্তিক জনগোষ্ঠীর দরিদ্র নারী ও কিশোরীরা। গ্রামীণ জনপদের নারীদের সাহসী করে তুলতে ব্যতিক্রমী এ অনুষ্ঠানে আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা আভাস। উপকূলীয় উপজেলা কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিরারা হাইস্কুল মাঠে বুধবার সকাল ১০ টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় নারী ও কিশোরীদের ফুটবল খেলা, জেন্ডার গেম (পুরুষের কাজ মহিলা ও মহিলাদের কাজ পুরুষ করবে) এবং সাহসী নারীদের নিয়ে সংবাদপত্রে প্রকাশিত সংবাদের চিত্র প্রদর্শনী করা হয়। অনুষ্ঠানে আভাসের প্রকল্প ব্যবস্থাপক মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন- কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আরিফুজ্জামান, সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, আভাসের প্রোগ্রাম অফিসার উম্মে আসমা, আবদুর রহমান তালুকদার, পিপি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদলচন্দ্র বিশ্বাস, জন্ম জয় রায় প্রমুখ। প্রতিযোগিতায় সংস্থার সুবিধাভোগী সকল সদস্যদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করে।’

অংশগ্রহণকারী প্রত্যেকের মাঝে একটি ছাতা বিতরণ করা হয়। সবাই ছাতাটি মেলে ধরে পাশাপাশি দাঁড়ায়। সকল ভেদাভেদ ভুলে সবাই এক ছাতার নীচে অবস্থান করব-প্রতীকি এ কর্মসূচির মাধ্যমে এ বার্তা সবার অন্তরে ধারণ করা হয়। পরে বিজয়ী এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।”

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন