৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৫৭ ; রবিবার ; আগস্ট ৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

আ’লীগের দু’গ্রুপে দ্বন্দ্বে মেম্বার ও প্রবাসীকে কুপিয়ে জখম

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৭

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্র“তার জের ধরে ইউপি সদস্য (মেম্বার) ইসমাইল হোসেন খান (৩২) এবং প্রবাসী মো. মহিবুল্লাহ (৩০) নামে দুইজনকে কুপিয়ে আহত করা হয়েছে। গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার টিকিকাটা ইউনিয়নের বাইশকুড়া বাজারে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে আহত হন তারা।

প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে ইউপি সদস্য ইসমাইল খানের ডান পায়ের তিনটি আঙ্গুল বিচ্ছিন্ন ও প্রবাসী মহিবল্লাহর ডান হাঁটুসহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়েছে। যে কারণে তাদের অবস্থা গুরুতর হওয়ায় ওই রাতেই বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে আহতদের অবস্থার অবনতি ঘটলে শুক্রবার (০১ ডিসেম্বর) সকালে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।

ঘটনা প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, স্থানীয় ২২ কুড়া এলাকায় ক্ষমতাসীন দলের বিবদমান দুই পক্ষে আধিপত্য বিস্তারের জের ধরে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে ইতিমধ্যে বেশ কয়েকটি হামলা ও ভাঙচুরের ঘটনাসহ বেশ কয়েকদিন ধরে শহরে উত্তেজনা বিরাজ করছিল।

আহত প্রবাসী মহিবুল্লাহর ছোট ভাই ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক আমানউল্লাহ বরিশালটাইমসকে জানান, বৃহস্পতিবার রাতে ইউপি সদস্য ইসমাইল খান ও প্রবাসী মহিবুল্লাহসহ কয়েকজন বাইশকুড়া বাজারে ইউসুফ মল্লিকের দোকানের সামনে গল্প করছিলেন।

ওই সময় দক্ষিণ ও উত্তর ভেচকী গ্রামের শামীম, জুয়েল, নান্টু, রাসেল ও আলামিনসহ ১০-১২ জনের একটি দল ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিতে হামলা চালিয়ে গুরুতর জখম করেন।

তিনি আরও বলেন- তার প্রবাসী ভাই মহিবুল্লাহর কাছে শামীম, জুয়েল, নান্টু কয়েক দিন আগে এক লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় তার ভাইকে হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় তিনি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। চাঁদা না দিয়ে থানায় অভিযোগ দায়েরের পর ক্ষিপ্ত হয়ে তাকেও সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে পূর্ব পরিকল্পিতভাবে কুপিয়ে গুরুতর জখম করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন জমাদ্দার বরিশালটাইমসকে জানান, এলাকায় গাঁজা, জুয়া এবং ইয়াবা ব্যবসায় বাধা দেওয়ায় ইউপি সদস্য ইসমাইলের ওপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। সন্ত্রাসী শামীমের বিরুদ্ধে থানায় চারটি মাদক মামলা, নান্টুর বিরুদ্ধে স্থানীয় আনোয়ার মাতুব্বর হত্যা ও ডাকাতি মামলাসহ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

অভিযুক্ত শামীমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি হামলার ঘটনা কিছুই জানেন না দাবি করে বরিশালটাইমসকে বলেন, ‘বুধবার সকালে আমি ঢাকায় এসেছি।

মঠবাড়িয়া থানা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সৌমিত্র সিনহা রায় বরিশালটাইমসকে জানান, আহতদের জখমের অবস্থা খুবই গুরুতর। ইউপি সদস্যের পায়ের জখমের কারণে স্বাভাবিক চলাচল ব্যহত হতে পারে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম তারিকুল ইসলাম বরিশালটাইমসকে জানান, রাজনৈতিক কোন্দলের কারণেই এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

পিরোজপুর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সদরঘাটে ২ লঞ্চের মাঝে চাপা পড়ে ট্রলারের যাত্রী নিহত  ঝালকাঠিতে ছাত্র ও যুবলীগের হামলায় রক্তাক্ত বিএনপি নেতা  জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: লঞ্চভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব  জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দিনমজুরের ঘরে আগুন  রেক্টিফাইড ও ডিনেচার্ড স্পিরিট বিক্রির দায়ে দুজনের অর্থদন্ড  বাউফলে চুরি হওয়া শিশু উদ্ধার, চোর গ্রেপ্তার  বরিশালে ২ পেট্রোলপাম্পকে দেড় লক্ষ টাকা জরিমানা  বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!  বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি  ঝালকাঠিতে হাত-পা বাঁধা ট্রলার চালককে খাল থেকে জ্যান্ত উদ্ধার