২ ঘণ্টা আগের আপডেট বিকাল ১:২৬ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

আ’লীগের মনোনয়ন বঞ্চিত হচ্ছেন জেবুন্নেছা আফরোজ?

বরিশাল টাইমস রিপোর্ট
১:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৭

তাহলে কী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর আসনে সাংসদ জেবুন্নেছা আফরোজ আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হচ্ছেন- এমন গুঞ্জন সর্বত্র ছড়িয়ে পড়েছে। বিশেষ করে কেন্দ্রের চুড়ান্ত মনোনয়ন তালিকায় তার নাম স্থান না পাওয়ায় এই গুঞ্জন ক্রমশই ডালপালা মেলতে শুরু করেছে। যদিও ওই চুড়ান্ত মনোনয়ন তালিকায় বরিশাল ১ আসনের সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ, তালুকদার মো. ইউনুস এবং সাংসদ পঙ্কজ দেবনাথ স্থান পেয়েছেন।

সম্প্রতি আসন ভিত্তিক জরিপ শেষে ফলাফল বিশ্লেষণ করে সারাদেশের ১৫১ প্রার্থীর নাম ঘোষণা করে কেন্দ্র। সেই তালিকায় বরিশালের ৬টি আসনের তিনটিতে প্রার্থীদের নাম প্রকাশ পেলেও বাকী সদর আসনসহ ৩টি এখনও ঘোষণা হয়নি। কিন্তু বাকী তিনটি ঘোষণার আগেই বরিশাল সদর আসন থেকে সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত আওয়ামী লীগ নেতা শওকত হোসেন হিরনের স্ত্রী বর্তমান সাংসদ জেবুন্নেছা আফরোজ মনোনয়ন পাচ্ছেন কী না তা নিয়ে চলছে নানা হিসেব নিকাশ।

তাছাড়া বাকী আসন অর্থাৎ বাবুগঞ্জ মুলাদী ২ ও বাকেরগঞ্জ ৬ আওয়ামী লীগের টিকিটে কে আগামী সংসদ নির্বাচনে প্রার্থীতা করবেন তা নিয়েও চলছে চুলচেরা বিশ্লেষণ। এই বাস্তবতায় জেবুন্নেছা দলটি থেকে মনোনয়ন পাচ্ছেন বা পাবেন কী না এমন প্রশ্নে অনুসারীরা রয়েছেন শঙ্কায়। যদিও এমন গুঞ্জনের প্রেক্ষিতে বিরোধী শিবিরের নেতাকর্মীরা মাঠে বলে বেড়াচ্ছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর অর্থাৎ ৫ আসনে নতুন কোন প্রার্থী আসতে পারেন।

সেই সাথে বাকি দুটি আসনেও আসতে পারেন নতুন মুখ। এক্ষেত্রে তাদের ভাষ্য হচ্ছে- জেবুন্নেছার মনোনয়নের বিষয়টি পুরোপুরি সিটি কর্পোরেশন নির্বাচনের ওপরে নির্ভর করছে। কারণ সিটি কর্পোরেশন নির্বাচনে মহানগর আ’লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল¬াহ ও কর্নেল জাহিদ ফারুক শামীমের অংশ নিতে সমানভাবে দৌড়ঝাপ করছেন। তাদের মধ্যে সাদিক যদি কর্পোরেশনে আ’লীগের প্রার্থীতা পান তাহলে কর্নেল সদর আসনে প্রার্থীতা লাভের সম্ভবনা রয়েছে। কারণ এই নেতার পক্ষ বিশেষ মহলের সুপারিশ থাকায় নেত্রী শেখ হাসিনারও সুদৃষ্টি রয়েছে এমন কথা মাঠে চাউর রয়েছে।

সুতরাং জেবুন্নেছা আ’লীগের মনোনয়ন বঞ্চিতের বিষয়টি গুঞ্জন হলেও সর্বত্র আলোচনার খোরাক জুগিয়েছে। অবশ্য অঘোষিত বরিশাল সদরসহ বাকি তিনটি আসন নিয়ে কেন্দ্রেও চুলচেরা বিশে¬ষণ চলছে। এমতাবস্থায় কেন্দ্রীয় একাধিক সূত্র জানিয়েছে- গণভবনে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে একান্ত আলাপে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিজেই একাধিকবার প্রার্থী জরিপের কথা জানিয়েছেন। সেই অনুসারে ২০০ আসনে প্রার্থী জরিপ শেষে ১৫১ জনের মনোনয়ন প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে।

মূলত সেই তালিকায় বরিশাল ১ আসনে আবুল হাসানাত আব্দুল্লাহ, ২ আসনে অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এবং ৪ আসনে পঙ্কজ দেবনাথের বিষয়টি প্রকাশ পায়। অবশ্য আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্য সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ সাংবাদিকদের বলছেন- বিভিন্ন জরিপের ভিত্তিতে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ের কাজ চলছে।

ইতোমধ্যে বেশকিছু আসনে প্রার্থী বাছাই সম্পন্ন হয়েছে। প্রথমে ১৬০টি আসনে প্রার্থী চূড়ান্ত করব। এটি হবে দুই ধাপে। প্রথম ধাপে ১০০, পরবর্তী ধাপে ৬০ প্রার্থী। কিন্তু যে সব আসনে প্রথম ধাপে প্রার্থী নাম ঘোষণা হয়নি সেগুলোতে নতুন মুখ আসার সম্ভবনাই বেশি।”

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঢাকা-বরিশাল রুটে বিমান সার্ভিস বন্ধের ষড়যন্ত্র!  বিয়ে বাড়ি থেকে ফেরার পথে মাইক্রোবাস-মোটরসাইকেলের সংঘর্ষে ২ যুবকের মৃত্যু  মা হয়ে লুকিয়ে রাখাটা নোংরামি: জ্যোতিকা জ্যোতি  ইডেনে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা  বরিশালে পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন তরুণের  সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!  শাকিব খান অনেক ভালো মনের মানুষ: অপু বিশ্বাস  বরিশাল ও পটুয়াখালীসহ ১৭ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা  তদন্তে গাফিলতি: এসআই বিভাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ  মঠবাড়িয়ায় প্রশ্নপত্র দিতে দেরি হওয়ায় ভাঙচুর চালিয়েছে পরীক্ষার্থীরা