৯ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:২ ; সোমবার ; অক্টোবর ২৬, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

উজিরপুরে সাতলা ইউপির উপনির্বাচন আ’লীগ-বিএনপিসহ এক ডজন প্রার্থীর দৌড়ঝাঁপ

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৫:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

বিশেষ প্রতিবেদক:: সারাদেশের ১০টি উপজেলা ও ২৩৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচনের তফসিল ঘোষণার মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২০ অক্টোবর এসব উপজেলা ও ইউনিয়ন পরিষদগুলোতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নও রয়েছে। এই ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। যার প্রেক্ষিতে গত মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের উজিরপুর উপজেলা সার্ভার ষ্টেশন থেকে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

উপজেলা সার্ভার ষ্টেশন সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারে শেষ দিন এবং ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। সাতলা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৯ শত ৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৯ শত ৮২ জন এবং নারী ভোটার ৯ হাজার ৯শত ৮১ জন।

এদিকে উপজেলার ১ নম্বর সাতলা ইউপির আসন্ন এই উপনির্বাচনকে ঘিরে ইতোমধ্যে স্থানীয় আওয়ামী লীগ-বিএনপি ও স্বতন্ত্রসহ বিভিন্ন দলের মোট ১২ জন প্রার্থী দৌড়ঝাঁপ শুরু করেছেন। সাম্ভাব্য এসব প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে নিজ নিজ দলীয় হাইকমান্ডে বিভিন্ন মাধ্যমে তদবির শুরু করেছেন।

চেয়ারম্যান পদে সাম্ভাব্য ১২ প্রার্থীর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি হিসেবে ৯ জন প্রার্থীর নাম উঠে এসেছে। তারা হলেন- সদ্য প্রয়াত সাতলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আঃ খালেক আজাদের ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. মশিউর রহমান মিয়া, একই ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ফজলুল হক হাওলাদারের ছেলে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহীন হাওলাদার, সাবেক সংসদ সদস্য প্রয়াত হরনাথ বাইনের বড় ছেলে উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি পরিমল কুমার বাইন অনু, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস সরদার, যুবলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বালী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাশার লিটন, স্থানীয় আ’লীগ নেতা ও ব্যবসায়ী মোঃ ফজলুল হক বালী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. মনিরুজ্জামান বিশ্বাস এবং জাসদ ছাত্রলীগের বি.এম.কলেজ শাখার সাবেক সভাপতি ও বেসরকারি টেলিভিশন জিটিভির বরিশাল ব্যুরো চীফ সাংবাদিক নিকুঞ্জ বালা পলাশ।

এসব সাম্ভাব্য প্রার্থীরা নৌকার মনোনয়ন নিশ্চিতে ইতোমধ্যে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন নিরিবিক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যদা) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির গ্রীন সিগনাল পেতে নানামুখী তদবির-তৎপরতা শুরু করেছেন। তবে দলীয় একাধিক সূত্র জানিয়েছে, নৌকার মনোনয়ন প্রাপ্তির ক্ষেত্রে আলোচনা শীর্ষে রয়েছেন প্রয়াত সাবেক দুই ইউপি চেয়ারম্যান পুত্র মশিউর রহমান ও শাহীন হাওলাদার।

এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) মোঃ মোজাম্মেল হক বালী ও সাতলা ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি আক্তারুজ্জামান বিশ্বাস বিএনপির সাম্ভাব্য প্রার্থীর তালিকায় রয়েছেন।

অপরদিকে ওই ইউপির সাবেক চেয়ারম্যান ও একই ইউপির প্রয়াত সাবেক জননন্দিত চেয়ারম্যান আবু জাফর মোল্লার ভাতিজা মো. সোহাগ মোল্লা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন বলে তার সমর্থকরা জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত হতে জনপ্রিয় সাবেক ইউপি চেয়ারম্যান মো. সোহাগ মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে জানিয়েছেন, ‘কর্মী-সমর্থকরা যদি চান তাহলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে লড়বেন। তবে শেষ পর্যন্ত নির্বাচনে ভোটের মাঠে থাকার বিষয়টি নির্ভর করবে পরিস্থিতির ওপর। কারণ এর আগের নির্বাচনের ন্যায় নিরীহ কর্মী-সমর্থকদের ওপর ক্ষমতাসীনদের সহিংসতা, হামলা-মামলা এবং সুষ্ঠু ভোট নিয়ে ব্যাপক শঙ্কা রয়েছে’।

একইভাবে এ উপনির্বাচনকে কেন্দ্র করে হামলা-মামলাসহ ভোট ডাকাতির শঙ্কায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির সাম্ভাব্য প্রার্থী। তবে রির্টানিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আলীমদ্দিন জানিয়েছেন, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনে কোন প্রকার সহিংসতা কিংবা অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না’।

প্রসঙ্গত, সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক আজাদ দীর্ঘদিন রোগাক্রান্ত থাকার পরে ৭০ বছর বয়সে চলতি বছরের গত ১০ মে মৃত্যুবরণ করেন। তিনি মারা যাওয়ায় চেয়ারম্যান পদটি শূন্য হয়।

বরিশালের খবর, স্পটলাইট

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ফ্রান্সের দূতাবাস ঘেরাও দেবেন চরমোনাই পীর  নৌবাহিনীর কর্মকর্তাকে রাস্তায় ফেলে পেটালেন সাংসদ হাজী সেলিমের বাহিনী  বাবুগঞ্জে ২৪ পূজামণ্ডপে উপজেলা চেয়ারম্যানের অনুদান  উজিরপুরে পুজামন্ডপ পরিদর্শনে রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম  লালমোহনে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল অনুষ্ঠিত  বিশ্ববিদ্যালয়টি কোনো মন্ত্রী বা এমপির দান নয়: বিরোধীদলীয় হুইপ  প্রধানমন্ত্রীর উদ্দেশে পোস্ট দিয়ে ছাত্রলীগ কর্মীর আত্মহত্যা!  শাশুড়ির শতকোটি টাকা হাতিয়ে নেয়ায় কারাগারে মেয়ে-জামাই  পটুয়াখালীতে টাকার লোভে মেয়ে জামাইকে খুন করালেন শ্বশুর!  এমপিরা পাচ্ছেন ৯০ হাজার টাকার ল্যাপটপ